বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন গুলো সম্পর্কে জেনে নিন ।

প্রিয় পাঠক আপনি হয়ত স্মার্ট ফোন কিনতে চাচ্ছেন , কিন্তু বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন খুজে পাচ্ছেন না । এই বিষয়ে এই আর্টিকেলে পুরো তথ্য দেওয়া হয়েছে এবং 1+ মোবাইল এর দাম কত সেটাও দেওয়া আছে এখানে । আপনি যদি এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে পুরো আর্টিকেলটি মন দিয়ে পড়ুন ।


স্মার্টফোন বর্তমান সময়ে এমন একটি জনপ্রিয়  মাদ্য়ধ্যম  উঠেছে , যার ব্যাবহার এখন প্রতিটি হাতে হাতে করা হয় । আধুনিক যুগে এই স্মার্ট ফোন এর গুরুত্ব বেড়েই চলেছে । 

ভুমিকা 

তথ্যপ্রযুক্তির এই আধুনিক যুগে স্মার্টফোন একটি গুরুত্ব পূর্ণ যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে । এছাড়াও যে কোন কাজ এখন স্মার্ট ফোনের মাধ্যমে করা সম্ভব । মানুষের দৈনন্দিন কাজে স্মার্টফোন বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । আমাদের ঘুম থেকে ওঠার পর থেকে আবার ঘুমাতে যাওয়া পর্যন্ত স্মার্টফোনের প্রয়োজন হয় । 

যুগের সাথে তাল মিলিয়ে এর ব্যবহার বেড়েই চলেছে । বর্তমান সময়ে প্রতিটি ঘরে ঘরে এই স্মার্টফোন দেখতে পাওয়া যায় । আর এ কারণে মোবাইল ফোনের প্রতিষ্ঠানগুলো বেড়ে চলেছে । সাথে সাথে এর দাম ও সিমিত হয়ে এসেছে ।

আরও পড়ুন ঃ কম্পিউটার আবিস্কারের ইতিহাস সম্পর্কে জেনে নিন ।

 বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন

বর্তমান যুগে প্রতিটি মানুষের অবস্থান পরিস্থিতি একই সমান নয় । কারো অবস্থান ভালো এবং কারো খারাপ । কিন্তু মোবাইল ফোন ব্যবহার করার ইচ্ছাটা সবারই থাকে । তাই মানুষ তার অবস্থানের উপর নির্ভর করে মোবাইল ফোন কিনে । কার হয়ত বাজেট বেশি থাকে এবং কারো বেশি । তাই মানুষজন তাদের সাধ্যমত মোবাইল ফোন কিনে  । 

অনেক সময় দেখা যায় যে মোবাইল ফোন পছন্দ হয় কিন্তু দামের সঙ্গে মিলে না । দেখা যায় যে পছন্দ করা মোবাইলটি বাজেটের বাইরে চলে যায় । তাই ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে বাংলাদেশে ভালো কিছু স্মার্টফোন সম্পর্কে আর্টিকেলটিতে আলোচনা করা হয়েছে । ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে যেসব ফোন পাওয়া যায় সেগুলো হলো ঃ

  • Techno Spark Go / ১২ হাজার টাকার মধ্যে 
  • Vivo Y16 / ১৫ হাজার টাকার মধ্যে
  • Samsung Galaxy A13 / ২০ হাজার টাকার মধ্যে এই ফোনটি
  • Symphony Z47 / কম দামে এই মোবাইলটি
  • Realmi Narzo 50 / কম দামে এই ফোনটি
বাংলাদেশে এই সকল ফোনগুলো ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে পাওয়া যায় । এ ফোনগুলোর স্পেসি ফিকেশন অনেক ভালো এবং এই ফোন গুলোর লুকিং টাও খুব সুন্দর । 

কোন মোবাইলের দাম কত

মোবাইল ফোন ব্যবহার করতে সবারই মন চায়, কিন্তু আসল বিষয় হচ্ছে টাকার কাছে গিয়ে সবাই নিজেদের ইচ্ছা পূরণ করতে পারে না । মোবাইল ফোন ব্যবহার করার ইচ্ছা থাকলেও অনেক সময় সাধ্যমত ইচ্ছা পূরণ হয়ে ওঠে না । তাছাড়া মোবাইলের সঠিক দাম হয়ত সকালে জানেন না । নিচে  মোবাইল ফোনের দাম দেওয়া হল ঃ

          Mobile Name

                Price

                    RAM

Xiaomi Readmi 6 Pro

৳ 16,999

3 GB, 4GB

Lenovo Z5 Pro

    29,500

6 GB

One Plus 7 

  48,990

6 GB, 8 GB

Lava Z60s

  5,750

1 GB

Vivo V9

26,990

4 GB

Realmi U1

16,500

3 GB, 4 GB

Samsung Galaxy J4 Plus

10,990

2 GB, 3GB 

Infinix Smart 2

11,700

2 GB, 3 GB 

Tecno Pop 2 Pro

6,990

1 GB

Motorola Moto G6

25,500

3 GB, 4 GB

Huawei Nova 3

39,500

3 GB, 4 GB

যুগের সাথে সাথে তথ্য প্রযুক্তির ও আধুনিক বিকাশ ঘটছে । ঠিক তেমনি মোবাইল ফোনের ও বিকাশ ঘটছে । মোবাইল কোম্পানি গুলো নতুন নতুন মোবাইল ফোন বের করছে । নতুন নতুন  মডেলে তৈরি করছে এসব মোবাইল ফোন  গুলো । বাংলাদেশে এখন অফিশিয়ালি মোবাইল ফোন হিসেবে পাওয়া যাচ্ছে শাওমি ।

এর সাথে সাথে মোবাইল কোম্পানি গুলো রীতিমত প্রতিযোগিতা শুরু করে দিয়েছে একে অপরকে টেক্কা দেওয়ার জন্য । ২০২৩ সালে কিছু নতুন নতুন  মোবাইল ফোন বের হয়েছে বাংলাদেশে সেই মোবাইল ফোন গুলো হলো ,

  • Redmi Note 12 Pro / 40,000 টাকা
  • Redmi Note 12s / 35,000 টাকা
  • Redmi Note 12 4G / 20,500 টাকা
  • Iphon 14 / 1,18,999 টাকা
  • Iphon 13 Pro Max / 162,999 টাকা
  • Samsung A22 / 22,499 টাকা
  • Samsung A32 / 27,999 টাকা
  • Samsung A52 / 39,999 টাকা
  • Huawei P30 / 62,999 টাকা
  • Huawei P40 / 10,9998 টাকা
  • Realmi 4/64 / 14,990 টাকা
  • Realmi 5 Pro / 17,000 টাকা
বর্তমানে বাংলাদেশে মোবাইলের বাজার খুবি স্বাভাবিক । দামের উপর নির্ভর করে এখন পছন্দমত মোবাইল ফোন কিনতে পারবেন খুবি সহজে ।
কম দামে ভালো ফোন
প্রজুক্তির উন্নতি হওয়ার সাথে সাথে এখন মোবাইল ফোনের ও অনেক উন্নতি হয়েছে । কম দামেই এখন হাতের নাগালে পাওয়া যাচ্ছে ভালো ভালো মোবাইল ফোন । দিন দিন বেড়েই চলেছে মোবাইল কোম্পানির প্রতিযোগিতা । কয়েকটি কম দামে ভালো স্মার্ট ফোনের তালিকা দেওয়া হয়েছে এখানে ।

১। Vivo Y16 / ১৫ হাজার টাকার মধ্যে
২। Tecno Spark Go / ১২ হাজার টাকার মধ্যে  
৩। Vivo Y02A / ১২ হাজার টাকাতাক
লেখকের মন্তব্য
বর্তমান বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্ট ফোন গুলো কি কি সে বিষয়ে আশা করি জানতে পেরেছেন । এখন কম দামে ভালো ভালো স্মার্ট ফোন হাতের নাগালে পাওয়া জাচ্ছে । যে কোন সমস্যার সমাধান পাওয়া যায় মোবাইল ফোন দিয়ে । 
যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যয় সেয়ার করবেন। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url