হাইস গাড়ি দাম কত ২০২৩

প্রিয় পাঠক আপনি হয়ত গাড়ি কেনার জন্য অথবা গাড়ি সম্পর্কে জানার জন্য চেষ্টা করছেন । কিন্তু কোথাও সঠিক তথ্য জানতে পারছেন না । আপনি যদি গাড়ি সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন । এই আর্টিকেলটি পড়ে আপনি জানতে পারবেন হাইস গাড়ি দাম ২০২৩ । এছাড়াও গাড়ি সম্পর্কে আরও অনেক তথ্য জানতে পারবেন ।  


হাইস গাড়ির দাম হইয়ত সকলের জানা নায় । এই আর্টিকেলটি পড়লে আপনি নতুন হাইস গাড়ির দাম বাংলাদেশে এখন কত তা বিস্তারিত জানতে পারবেন । এজন্য আর্টিকেলটি আপনাকে মনোযোগ সহকারে পড়তে হবে । 

ভুমিকা 

হাইস গাড়ি বর্তমান বাজারে যে দামে পাওয়া যাচ্ছে তা হয়ত আগে পাওয়া জেত না । কারন দিন দিন এর চাহিদা বেড়েই চলেছে । এই হাইস গাড়ির দাম নিয়ে যদি আপনার কোন সংকোচ থেকে থাকে তাহলে এই আর্টিকেলটি পড়ে আপনি আপনার সমস্যার সমাধান করতে পারবেন । এই আর্টিকেলটি পড়লে আপনি হাইস গাড়ির  দাম সহ আরও অনেক কিছু জানতে পারবেন । 

পোস্ট সূচিপত্র ঃ এই  পোস্টটির যে অংশ পড়তে চান সেখানে ক্লিক করুন । 

হাইস গাড়ি দাম কত ২০২৩

বর্তমান সময়ে দৈনন্দিন কাজে-কর্ম এবং দৈনন্দিন জীবনে ব্যবহার করার মত একটি নিরাপদ এবং নির্ভরশীল গাড়ি হল হাইস । এই গাড়িটার প্রথম আবিষ্কার ঘটে জাপানে । জাপানের একজন হালকা ব্যবসায়িক ভ্যান তৈরি করেন । এবং তিনি তার নাম দেন হাই এস । তখন থেকে এই গাড়িটির প্রচলন সারা বিশ্বে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে । 

এই গাড়ির দাম কত সে বিষয়ে এখন আলোচনা করব । এ সকল গাড়ি, মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ ইত্যাদি জিনিস গুলোর কন্ডিশন অনুযায়ী দাম রাখা হয় । অর্থাৎ গাড়ির মডেল এবং গাড়ির লুকিং এবং গাড়ির কনফিগারেশন এর উপর ডিপেন্ড করে গাড়ির দাম নির্ধারণ করা হয় । এখানে হাইস গাড়ি সম্পর্কে আলোচনা করব । 

আরও পড়ুন ঃ কম্পিউটার আবিস্কারের ইতিহাস সম্পর্কে জেনে নিন

হাইস গাড়ির দাম বাংলাদেশে কনফিগারেশন এবং সাল ভিত্তিক । সাল ভিত্তিক বলতে একেক সালে অর্থাৎ ১ এক বছরে গাড়ির দাম একেক রকম হয় । কারণ হলো এ সকল জাতীয় জিনিসগুলো মার্কেট অনুযায়ী দাম নির্ধারণ করা হয় । কোম্পানিগুলো যে মডেলের গাড়ি বের করে সে অনুযায়ী দাম নির্ধারণ করে থাকে । 

কয়েকটা গাড়ি যেমন টয়োটা প্রিমিও, টয়োটা অ্যালিওন, অ্যাক্সিও,  অ্যাকোয়া, টয়োটা প্রাড, এ সকল গাড়িগুলো বাংলাদেশে খুবই প্রচলিত । এই গাড়িগুলো র মডেল অনুযায়ী এক একটি গাড়ির একেক রকম দাম । এবং এই দাম গুলো প্রতিবছর কম বেশি হয়ে থাকে । এখানে ২০২৩ সালের গাড়ির দাম সম্পর্কে আলোচনা করেছি । 

২০২৩ সালে হাইস গাড়ির দাম ছিল বাংলাদেশে ঃ 

        Model

          Year 

  Bangladesh Price

Toyota-Hiace

DX

33.5 lakh

Toyota-Hiace

GL Dual AC

34.5 lakh

Toyota-Hiace

Supar GL

42 lakh 

নতুন হাইস গাড়ির দাম বাংলাদেশ

বর্তমান বাজারে নতুন পুরাতন সব ধরনের গাড়ি পাওয়া যায় । নতুন গাড়ি এবং পুরাতন গাড়ির মধ্যে অনেক তফাৎ রয়েছে । নতুন গাড়ির কন্ডিশন, ইঞ্জিন সকল কিছু ভালো মানের পাওয়া যায় । তবে পুরাতন গাড়ির ইঞ্জিন এবং কনফিগারেশন ও ভালো কিন্তু নতুনের মত নয় । যেহেতু নতুন পুরাতনের মধ্যে পার্থক্য রয়েছে এজন্য নতুন পুরাতন গাড়ির দামের ও পার্থক্য রয়েছে । 

বাংলাদেশ হাইস গাড়ির দাম সাল অনুযায়ী উপরের চ্যাপ্টারে জানিয়ে দিয়েছি । এখন জানাবো নতুন হাইস গাড়ির দাম বাংলাদেশে কত । হাইস গাড়ির ইঞ্জিন এবং পারস ও ক্যাপাসিটর যদি ভালো হয় তাহলে সেগুলোর দামও কিছুটা বেশি হয় । তো চলুন জেনে নিই বাংলাদেশে নতুন হাইস গাড়ির দাম কত ? 

আরও পড়ুন ঃ রিয়েলমি C53 বাংলাদেশ প্রাইস

বর্তমান বাংলাদেশ ১৫ লাখ টাকা থেকে শুরু করে অনেক দামের গাড়ি পাওয়া যায় । তবে এসকল গারিগুলর ৩১০০ সিসি  পর্যন্ত ইঞ্জিন ক্যাপাসিটি হয়ে থাকে । এই গাড়িগুলো প্রতি লিটার জ্বালানিতে ১০ থেকে ১৫ কিলোমিটার পর্যন্ত চলে থাকে ।  উন্নত মানের ইঞ্জিন এবং ডিজাইন, ফুয়েল সিস্টেম, ট্রান্সমিশন সিস্টেম ভালো যে সকল গাড়ির সেই গাড়ি গুলোর দাম ২০,০০,০০০ টাকা থেকে শুরু । 

১৫ লাখ টাকায় মাইক্রবাস

মার্কেটের বড় বড় শোরুম গুলোতে অনেক ধরনের গাড়ি থাকে এবং সেগুলোর দাম অনেক রকম হয় । গাড়ির সম্পূর্ণ কনফিগারেশন এর উপর নির্ভর করে গাড়ির দাম নির্ধারণ করা হয় । কিন্তু আপনি হয়তো মনে করছেন ১৫ লাখ টাকার মধ্যে মাইক্রোবাস নেবেন । কিন্তু ১৫ লাখ টাকার মধ্যে কি মাইক্রোবাস পাওয়া যাবে ? চলুন জেনে নিই । 

হ্যাঁ, ১৫ লাখ টাকার মধ্যে মাইক্রোবাস পাওয়া যাবে । এ সকল গাড়িগুলো রিকন্ডেশন বিভিন্ন ব্র্যান্ডের গাড়ি হয়ে থাকে । যেমন, টয়োটা হাইস, মাজেদা বঙ্গ, মিতসুবিসি ডেলিকা ইত্যাদি । এই গাড়িগুলো কম বাজেটে পাওয়া যায় এবং এই গাড়িগুলো ৮ থেকে ১৫ জন যাত্রী নিয়ে পরিবহন করতে পারে । 

এই গাড়িগুলো বিশেষ করে ট্রান্সপটেশন এবং ভাড়াতে চালানোর জন্য খুবই ভালো । এই গাড়িগুলো যেকোনো জায়গায় বেড়াতে, সফরে কিংবা বিয়ের বাড়িতে ভাড়ায় ব্যবহার করা হয় । এ সকল কারণে এ গাড়িগুলো খুবই ভালো । ১৫ লাখ টাকার মধ্যে সকল ব্র্যান্ডের গাড়িগুলো পাওয়া যায় । 

আরও পড়ুন ঃ বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন গুলো সম্পর্কে জেনে নিন

টাটা প্রাইভেট কারের দাম

টাটা বিশ্বের একটি বৃহৎ মোটর কোম্পানি । এ কোম্পানিতে ইঞ্জিন চালিত সকল প্রকার গাড়ি তৈরি করে থাকে এবং সেগুলো মার্কেটের সেল দিয়ে থাকে । এ টাটা কোম্পানির অনেকগুলো গাড়ি রয়েছে যেগুলো প্রায় সচরাচর দেখতে পাওয়া যায় । এই কোম্পানিতে বাস, ট্রাক, প্রাইভেট কার, মিনিবাস ইত্যাদি সকল গাড়ি পাওয়া যায় । 

এখানে টাটা প্রাইভেট কার সম্পর্কে আলোচনা করেছি । টাটা কোম্পানির প্রাইভেটকার গুলো সচরাচর দেখতে পাওয়া যায় এবং এর সুনাম রয়েছে অনেক । এজন্য অনেকে এ গাড়ির দাম জানতে চাই । বাংলাদেশে এ প্রাইভেট কারের দাম কত চলুন বিস্তারিত জেনে নিই । 

এই প্রাইভেট কার ইন্ডিয়াতে ৬  লক্ষ রুপি থেকে শুরু করে ৭ লক্ষ রুপির মধ্যে ভালো কন্ডিশনের প্রাইভেট কার পাওয়া যায় । এটাকে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে প্রায় ১০ লাখ টাকার মত হবে । এ ১০ লাখ টাকার মধ্যে আপনি ভালো মানের টাটা কোম্পানির প্রাইভেট কার কিনতে পারবেন ।   আশা করি টাটা কোম্পানির প্রাইভেট কারের দাম জানতে পেরেছেন ।  

লেখকের মন্তব্য

প্রিয় পাঠক গন আশা করি এ আর্টিকেলটি পড়ে হাইস গাড়ির দাম কত ২০২৩ জানতে পেরেছেন । এবং এ আর্টিকেলটি থেকে নতুন হাইস গাড়ির দাম বাংলাদেশে কত সেটাও জানতে পেরেছেন । এই পোস্টটিতে হাইস সহ প্রাইভেট কার সম্পর্কেও আলোচনা করেছি । আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করবেন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url