ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে

হ্যালো বন্ধুরা, আপনারা কি ঘরে বসে টাকা ইনকাম করার উপায় খুঁজছেন ? কিন্তু কোথাও ঘরে বসে ইনকাম করার উপায় খুঁজে পাচ্ছেন না । আমরা এই আর্টিকেলে আলোচনা করব আপনি ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে সে সম্পর্কে । আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । 

এছাড়াও এ আর্টিকেলে প্রতি সপ্তাহে ৪ হাজার টাকা পর্যন্ত আয় করুন ঘরে বসেই, এ বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়েছে । আপনি যদি চান যে অনলাইন থেকে ঘরে বসে ইনকাম করবেন তাহলে এ আর্টিকেলে দেওয়া উপায়গুলো অবলম্বন করতে পারেন । 

পোস্ট সূচিপত্র ঃ এই পোস্টের যে অংশ পড়তে চান সেখানে ক্লিক করুন ।  

ভূমিকা

আর্টিকেলটি থেকে আপনি জানতে পারবেন প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করার সেরা কয়েকটি উপায় । বর্তমান সময়ে চাকরির আশায় অনেক মানুষ বসে আছে । কিন্তু তারা ইনকাম করার কোন উপায় খুঁজে পায় না । চাইলে তারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারে । আপনিও তাদের মত বেকার না থেকে ঘরে বসে টাকা ইনকাম করুন । 

এবং প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা স্যালারি গুনে নিন । অনলাইনে বিভিন্ন ধরনের ইনকাম সাইট রয়েছে । যেখান থেকে আপনি প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন । তো আর দেরি না করে বেকারত্বের দিন শেষ করুন এবং ঘরে বসে ইনকাম শুরু করুন । চলুন শুরু করা যাক কিভাবে ঘরে বসে ইনকাম ইনকাম করবেন । 

ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে পুরোপুরি জানিয়ে দিব যে কিভাবে আপনি প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা খুব সহজে ইনকাম করবেন । এবং কিভাবে ইনকাম করবেন তার উপায় সম্পর্কে বিস্তারিত জানাবো । আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান তাহলে আপনার কাছে প্রথমত একটি ভালো স্মার্টফোন থাকতে হবে । 

অথবা যদি আপনার ঘরে ডেস্কটপ/কম্পিউটার কিংবা ল্যাপটপ থাকে তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন অনলাইনে কাজ করে । বর্তমান যুগটা হচ্ছে অনলাইনের যুগ । অনলাইন থেকে আপনি বিভিন্ন ধরনের কাজ করে টাকা ইনকাম করতে পারবেন । অনেকে রয়েছে যাদের কাছে ভালো স্মার্টফোন রয়েছে কিন্তু তারা অনলাইন ইনকাম সম্পর্কে জানে না । 

আরও পড়ুন ঃ ফেসবুক আইডি হ্যাক হয়েছে কিনা কিভাবে বুঝবো

আপনি যদি জেনে থাকেন কিংবা ঘরে বসে অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত একটি স্মার্টফোন নিয়ে নিন । অনলাইন থেকে ইনকাম করার পদ্ধতিকে বলা হয় ফ্রিল্যান্সিং করা । অর্থাৎ আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে ফ্রিল্যান্সিং করতে হবে । ফ্রিল্যান্সিংয়ের অনেক সেক্টর রয়েছে । যেমন ঃ 

  • ডিজিটাল মার্কেটিং
  • গ্রাফিক্স ডিজাইন
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • সিপিএ মার্কেটিং
  • কন্টেন্ট রাইটিং
  • ব্লগিং
এ সকল সেক্টর থেকে আপনি প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন । আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে প্রথমে আপনাকে এ সকল কাজ সম্পর্কে জানতে হবে । এর জন্য আপনি বিভিন্ন  ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানে কোর্স করতে পারেন । অথবা আপনার মোবাইল ফোন থেকে অনলাইন কোর্স করে একজন দক্ষ ফ্রিল্যান্সার হয়ে উঠতে পারেন । 

ডিজিটাল মার্কেটিং

বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এমন এক পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে যার সুনাম অবশ্যই করতে হবে ।এ ডিজিটাল মার্কেটিং করে প্রচুর পরিমাণ মানুষজন টাকা ইনকাম করে থাকে । ডিজিটাল মার্কেটিং মানুষের সামনে প্রকাশিত হওয়ার পর থেকে এর কদর অনেক বেড়ে গেছে । এখন বর্তমান সময়ে বেকার মানুষ খুব কম রয়েছে ।

ডিজিটাল মার্কেটিং বলতে বুঝায় যেকোনো পণ্য সামগ্রী অথবা যেকোন সেবা ইন্টারনেটের মাধ্যমে মানুষের কাছে প্রকাশ করা অর্থাৎ বিভিন্ন তথ্য সম্পর্কে মানুষকে জানানো । এটি ওয়েবসাইট মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ( SEO ) এ সকল কাজ কে ডিজিটাল মার্কেটিং এর কাজ বলা হয় । 

বর্তমান সময় এখন ডিজিটাল যুগের সন্ধানে । প্রযুক্তির উন্নতির সাথে সাথে দেশ, সমাজ , দেশের মানুষ জন এবং তাদের কাজকর্ম সবকিছুই ডিজিটাল মাধ্যমে করা হয় । আপনি যদি ডিজিটাল মার্কেটিং করে মাসে লাক্ষাধিক টাকা আয় করতে চান তাহলে আপনাকে ডিজিটাল মার্কেটিং এর কোর্স করতে হবে । 

ডিজিটাল মার্কেটিং এ আপনি একটি নিজস্ব ওয়েবসাইট তৈরি করে সেখানে কাজ করতে পারবেন ।তবে আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে কিভাবে কাজ করবেন । আপনি অনলাইনে কিংবা আপনার নিকটবর্তী কোন ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানে ডিজিটাল মার্কেটিং এর কোর্স করতে পারেন । ডিজিটাল মার্কেটিং এর কোর্স করে আপনি একজন ডিজিটাল মার্কেটার হয়ে উঠতে পারবেন । 

একজন ডিজিটাল মার্কেটার হিসেবে আপনি আপনার ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন । এই ডিজিটাল মার্কেটিং বিভিন্ন প্লাটফর্মে করা হয় , যেমন ফেসবুকে, ইউটিউবে, গুগলে, ইমেইল দিয়ে সকল বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনি ডিজিটাল মার্কেটিং করতে পারবেন । এছাড়া আপনি আপনার ওয়েবসাইটে এড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন । 


আপনি একজন SEO এক্সপার্ট হিসেবে ডিজিটাল মার্কেটিং এর কাজ করতে পারেন । এছাড়াও ডিজিটাল মার্কেটিং শিখে গুগল এডসেন্স থেকে আপনি বিভিন্ন ধরনের অ্যাড দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন । তো আপনি যদি একজন ডিজিটাল মার্কেটার হিসেবে কাজ করে টাকা ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত আপনার নিকটতম ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান থেকে ডিজিটাল মার্কেটিং শিখুন । 
আশা করি আমি আপনাকে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ধারণা দিতে পেরেছি । আপনি যদি ঘরে বসে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত ডিজিটাল মার্কেটিং শুরু করুন । ডিজিটাল মার্কেটিং করতে হলে যেসব জিনিসের প্রয়োজন সেগুলো হলোঃ 
  • একটি ভালো স্মার্টফোন
  • কম্পিউটার
  • ল্যাপটপ

গ্রাফিক্স ডিজাইন

গ্রাফিক্স ডিজাইনাররা বর্তমান সময়ে ফ্রিল্যান্সিংকে খুব দ্রুত উন্নতির দিকে ধাবিত করছে । ফ্রিল্যান্সিং সেক্টরে গ্রাফিক্স ডিজাইন একটি অন্যতম সেরা অনলাইন ইনকাম প্লাটফর্ম । যেখানে কাজ করে প্রতি মাসে প্রচুর টাকা ইনকাম করা হয় । আপনি চাইলে গ্রাফিক্স ডিজাইন শিখে একজন গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কাজ করে প্রতি মাসে লক্ষাধিক টাকা আয় করতে পারেন । 

পেজ সূচিপত্র ঃ আপনার  ভালো লাগতে পারে আরকম আরও কিছু পোস্ট । 
গ্রাফিক্স ডিজাইন এর কাজ হল যেকোনো ধরনের লোগো তৈরি করা, কোন মেসেজ কিংবা তথ্যকে সুন্দর করে রং করে সৃজনশীল করা, এছাড়া বিভিন্ন গার্মেন্টস, ফ্যাক্টরি, কিংবা বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো তৈরি করা । এ সকল লোগো হতে পারে কোন নামের, কোন পোশাকের, কোন খাবারের, কিংবা কোন প্রতিষ্ঠানের হতে পারে । 

আপনি চাইলে আপনার পার্শ্ববর্তী কিংবা আপনার নিকটতম কোন প্রতিষ্ঠানে গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখে একজন সেরা গ্রাফিক্স ডিজাইনার হয়ে উঠতে পারেন । এবং একজন সেরা গ্রাফিক্স ডিজাইনার হিসেবে আপনি আপনার ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন । এর জন্য আপনার কাছে কম্পিউটার অথবা ল্যাপটপ থাকতে হবে । যা দিয়ে আপনি গ্রাফিক্স ডিজাইন এর কাজ করবেন । 

গ্রাফিক্স ডিজাইন এই কাজটি আপনি চাইলে ঘরে বসেই করতে পারবেন । কারণ এই কাজটি যে শুধুমাত্র প্রতিষ্ঠানে গিয়ে করতে হবে এমন কোন বাধ্যতামূলক নয় । আশা করি গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে আপনাকে সামান্য পরিমাণে হলেও ধারণা দিতে পেরেছি । আপনি যদি গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কাজ করে প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত কোন ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানে কাজ শুরু করুন । 

ওয়েব ডেভেলপমেন্ট

ওয়েব ডেভেলপমেন্ট বলতে বোঝানো হয় যে একটি ওয়েবসাইট একদম প্রথম থেকে শুরু করে সেই ওয়েবসাইটটি গুগলে লাইভ করা পর্যন্ত যে কাজ করা হয় তাকে বলে ওয়েব ডেভেলপমেন্ট । আর ওয়েব ডেভেলপমেন্টের কাজ যারা করে তাদেরকে বলা হয় ওয়েব ডেভলপার । একজন ওয়েব ডেভেলপার ওয়েব ডেভেলপিং করে মাসে অনেক টাকা আয় করতে পারে । 

আপনিও যদি ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করতে চান তাহলে আপনাকে কোন আইডি প্রতিষ্ঠানে কোর্স করে ওয়েব ডেভেলপমেন্টের কাজ শিখতে হবে । তাছাড়া ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করা সম্ভব না । কারণ এটা অনলাইন ভিত্তিক কাজ । যা একজন সাধারন মানুষের পক্ষে অর্থাৎ ওয়েব 
ডেভেলপমেন্ট এর কাজ না জানা মানুষের পক্ষে সম্ভব নয় । 


একটি ওয়েবসাইট তৈরি করে সেই ওয়েবসাইট থেকে গুগলে নিয়ে যেতে যতটুকু কাজ করা প্রয়োজন তা একজন ওয়েব ডেভলপার করে থাকে । ডেভেলপমেন্ট এর কাজ যেগুলো সেগুলো হলো ওয়েব ডিজাইন, ফ্রন্ট এন্ড, ব্যাক এন্ড, ওয়েবসাইটের সার্ভার তৈরি করা । এছাড়াও ডাটাবেজ ম্যানেজমেন্ট, ডিবাগিং, এবং ম্যানেজমেন্ট সিস্টেম সিকিউরিটি সকল কিছু একজন ওয়েব ডেভলপার ম্যানেজ করে । 

তো আশা করি ওয়েব ডেভেলপমেন্ট সম্পর্কে আপনি বুঝতে পেরেছেন । আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করে ঘরে বসে টাকা ইনকাম করতে চান তাহলে অতিশীঘ্রই কোন ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান থেকে কোর্স করার মাধ্যমে আপনাকে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ শিখতে হবে । তবে আপনি একজন ওয়েব ডেভেলপার হিসেবে কাজ করতে পারবেন । 

সিপিএ মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং বলে একটি মার্কেট সাইট রয়েছে । তারই বিকল্প একটি পদ্ধতি সিপিএ মার্কেটিং । এই সিপিএ মার্কেটিং করার জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ কিছু সেলারি দেওয়া হবে । তবে তা আপনার কাজের উপর নির্ভর করবে । আপনাকে যে কাজটি দেওয়া হবে সেটা আপনি সঠিকভাবে শেষ করলে তবে আপনি সেলারি পাবেন । 

আপনি বলবেন হয়তো যে আসলে সিপিএ মার্কেটিং কোনগুলো ? যে সকল কাজগুলোকে সিপিএ মার্কেটিং হিসেবে ধরা হয় সেগুলো হল ভিডিও দেখা, কোন লিংকে ক্লিক করা, বিভিন্ন ধরনের ফরম পূরণ করা, অথবা যেকোনো পণ্য ক্রয় বিক্রয় করা । সিপিএ মার্কেটিং করতে হলে আপনাকে একটি নির্দিষ্ট ক্যাটাগরিতে কাজ করতে হবে । 

তার জন্য আপনার একটি একাউন্ট থাকতে হবে অথবা একটি নিজস্ব ওয়েবসাইট থাকতে হবে । যদি আপনার ওয়েবসাইট না থাকে তাহলে আপনাকে ওয়েবসাইট তৈরি করে নিতে হবে । এখন আপনি তো নতুন, কিভাবে ওয়েবসাইট তৈরি করতে হয় সে সম্পর্কে জানেন না । আপনি যে প্রতিষ্ঠানে বা যে সাইটে কাজ করবেন সেখান থেকে তারা আপনাকে একটু ওয়েবসাইট তৈরি করা শেখাবে । 

এরপর আপনি সেখান থেকে কাজ শুরু করতে পারবেন । বিভিন্ন ফ্রিল্যান্সার রয়েছে যারা সিপিএ মার্কেটিং এর কাজ করে থাকে । তারা যে সকল কাজ করে সেগুলো হল ঃ
  • বিভিন্ন ধরনের ফরম পূরণ করা
  • যেকোনো ওয়েবসাইটে সাইন আপ করা
  • পণ্য কিনা বা সেবা গ্রহণ করা
  • বিভিন্ন ধরনের অ্যাপস অথবা বিভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোড করা
  • ইমেইল কোড বা জিপ কোড সংগ্রহ করা 
এ সকল কাজগুলো করে থাকে সিপিএ মারকেটাররা । তো আপনিও চাইলে একজন সেরা সিপিএ মার্কেটার হয়ে উঠতে পারেন । এর জন্য আপনাকে ভালো কোন প্রতিষ্ঠানে কোর্স করতে হবে এবং কাজ শিখতে হবে । তবে এখন বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান গড়ে উঠেছে যেগুলোতে ফ্রিল্যান্সিং এর নামে প্রতারণা করা হয় । আপনি ভর্তি হওয়ার আগে অবশ্যই তা যাচাই-বাছাই করে নিবেন । 

কন্টেন্ট রাইটিং 

বর্তমান সময়ে বিভিন্ন কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট রয়েছে । যারা বিভিন্ন ধরনের কনটেন্ট রাইটিং করে থাকে । আপনি চাইলে তাদের সাথে যোগাযোগ করে কনটেন্ট রাইটিং এর কাজ করতে পারেন ।কন্টেন্ট রাইটিং বলতে বিভিন্ন ধরনের পোস্ট লেখালেখি করা, আর্টিকেল লেখা, বিভিন্ন গল্প লেখা ইত্যাদি কাজকে বোঝায় । 

আপনি যদি একজন কন্টেন্ট রাইটার হিসেবে কাজ করতে চান তাহলে আপনাকে একটি সেরা ওয়েবসাইটের খোঁজ করতে হবে । যেখানে বিশ্বস্ততার সাথে কাজ করানো হয় । এবং প্রতি মাসে সঠিক সময়ে আপনার স্যালারি পেমেন্ট করা হয় । এ কনটেন্ট রাইটিং এর কাজ আপনি ঘরে বসে আপনার মোবাইল ফোন দিয়ে করতে পারবেন । 

এর জন্য আপনাকে একটু ভালো স্মার্টফোন নিয়ে নিতে হবে । বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য একটি ওয়েবসাইট অথবা কন্টাক্ট রাইটিং প্রতিষ্ঠানের খোঁজ করে সেখানে আপনাকে কাজ করতে হবে । কারণ বর্তমান সময়ে অনেক প্রতারক কাজ দেওয়ার নাম করে প্রতারণা করে । এর জন্য প্রতারকের কাছ থেকে বাঁচতে হলে আপনাকে যাচাই-বাছাই করে একটি বিশ্বস্ত ওয়েবসাইটে কাজ করতে হবে । 

ব্লগিং

আপনি যদি মনে করেন যে ব্লগিং করে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করবেন, তাহলে খুব সহজে আপনি ব্লগিং করে টাকা ইনকাম করতে পারবেন । তবে ব্লগিং করার জন্য ব্লগিং সম্পর্কে আপনার সঠিক ধারণা থাকা লাগবে । যদি সঠিক ধারণা না থাকে তাহলে আপনার পক্ষে ব্লগিং করে টাকা ইনকাম করা কষ্ট কর হয়ে পড়বে । 

আপনার যদি ব্লগিং সম্পর্কে সঠিক ধারণা থাকে তাহলে আপনি গুগলে সার্চ করে অথবা ইউটিউবে ভিডিও দেখে ব্লগিং শিখতে পারেন । এবং ব্লগিং সম্পর্কে ধারণা লাভ করতে পারেন । এরপর আপনি চাইলে ব্লগিং শুরু করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন । অথবা আপনি চাইলে আপনার নিকটবর্তী কোন আইটি প্রতিষ্ঠান থেকে কোর্স করে ব্লগিং শিখতে পারেন । 

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ঘরে বসেই

আপনি কিভাবে প্রতি সপ্তাহে ৪০০০ টাকা ইনকাম করবেন সে বিষয়ে কয়েকটি উপায় সম্পর্কে এখন আপনাকে জানাবো । আপনি খুব সহজেই ঘরে বসে প্রতি সপ্তাহে ৪০০০ টাকা ইনকাম করতে পারবেন । আমি ৪০০০ হাজার টাকা বলছি তার মানে এই না যে সুধু মাত্র ৪০০০ টাকাই ইনকাম করতে পারবেন । আপনার কাজের অপর নির্ভর করবে আপনার সেলারি । 

আরও পড়ুন ঃ ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স এর মেয়াদ কতদিন

আপনি যদি বেশি কাজ করতে পারেন তাহলে আপনি আরও বেশি টাকা ইনকাম করতে পারবেন । তো আপনি কিভাবে প্রতি সপ্তাহে টাকা ইনকাম করবেন চলুন সে সম্পর্কে জেনে নেওয়া যাক । যে সকল কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন সে কাজগুলো হলো ঃ 

  • আর্টিকেল রাইটিং
  • ডাটা এন্ট্রি 
  • ডিজিটাল মার্কেটিং
  • ভিডিও এডিটিং
ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ইতোমধ্যে উপরে বিস্তারিত আলোচনা করেছি । আশা করি আর বলতে হবে না ডিজিটাল মার্কেটিং সম্পর্কে । এখন বলবো আর্টিকেল রাইটিং, ডাটা এন্ট্রি, ভিডিও এডিটিং সম্পর্কে । আপনি এ সকল কাজ করে ঘরে বসে প্রতি সপ্তাহে অনেক টাকা আয় করতে পারবেন । 

আর্টিকেল রাইটিং 

আর্টিকেল রাইটিং হল অনলাইনের মাধ্যমে ওয়েবসাইটে যে কোন বিষয় সম্পর্কে পোস্ট লিখা । হতে পারে শিক্ষা, চিকিৎসা, খেলাধুলা ইত্যাদি সম্পর্কে পোস্ট লিখে আপনি টাকা ইনকাম করতে পারবেন । এ জন্য আপনার আর্টিকেল রাইটিং সম্পর্কে সঠিক ধারণা থাকতে হবে । আপনার যদি ধারণা না থাকে তাহলে আপনি ইউটিউব থেকে ভিডিও দেখে সে সম্পর্কে জানতে পারবেন । 

আবার গুগল থেকে সার্চ করে জানতে পারবেন যে কিভাবে  অনালিনে আর্টিকেল রাইটিং করে টাকা ইনকাম করা যায় । এছাড়াও আপনি কোন আর্টিকেল রাইটিং ওয়েবসাইট থেকে কিংবা যে কোনো রাইটিং প্রতিষ্ঠান থেকে জানতে পারবেন । এজন্য আপনাকে আগে কোর্স করতে হবে । তাহলে আপনি আর্টিকেল রাইটিং এ একজন দক্ষ রাইটার হিসেবে কাজ করতে পারবেন । 

বিভিন্ন ওয়েবসাইট থেকে আর্টিকেল রাইটিং এর জন্য নিয়োগ দেওয়া হয় । আপনি আর্টিকেল রাইটিং এর কোর্স করে সেসব ওয়েবসাইটে জয়েন করে একজন আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবেন । এবং টাকা ইনকাম করতে পারবেন  । এই কাজ টা আপনি চাহিলে আপনার ঘরে বসেই করতে পারবেন । আশা করি বুঝতে পেরেছেন । 

ভিডিও এডিটিং 

অনলাইনে আমরা বিভিন্ন ভিডিও দেখে থাকি । তবে সে সকল ভিডিও কিন্তু সবগুলা এমনি এমনি অত সুন্দর লাগে না । ভিডিও এডিট করে ভিডিওর মান সুন্দর করা হয় । জাতে ভিডিও দেখতে ভাললাগে এবং ভিডিও তে অনেক লাইক কমেন্ট হয় । এরকম অনেক প্রতিষ্ঠান রয়েছে যেখান ভিডিও এডিটিং এর কাজ করানো হয় । 

আপনি যদি ভালো মানের ভিডিও এডিট করতে পারেন তাহলে আপনি চাইলে সেখানে জব করতে পারেন । আর যদি ভিডিও এডিটিং এর কাজ না জানেন তাহলে আপনি ভিডিও এডিটিং এর কোর্স করে কাজ কজ করতে পারবেন  । এখন যে কোন কাজের বা যে কোন বিষয়ে কোর্স করানো হয় । 

এই ভাবে কাজ করে আপনি টাকা ইনকাম  করতে পারবেন । এই কাজ আপনি ঘরে বসেই খুব সহজে করতে পারবেন । এর জন্য আপনার কাছে থাকতে হবে স্মার্ট ফোন, কম্পিউটার অথবা ল্যাপটপ । তাহলেই আপনি একজন ভালো মানের ভিডিও এডিটর হিসেবে কাজ করতে পারবেন । আশা করি বোঝাতে পেরেছি কিভাবে ভিডিও এডিটিং করে টাকা ইনকাম করবেন । 

শেষ কথা । ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে 

প্রিয় পাঠক গন এই আর্টিকেলে  ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে  এ সম্পর্কে এবং প্রতি সপ্তাহে ঘরে বসে ৪০০০ হাজার টাকা পর্যন্ত আয় করুন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি । আশা করি বুঝতে পেরেছেন কিভাবে অনলাইন থেকে ঘরে বসে টাকা ইনকাম করবেন । এই আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে অবশ্যয় সেয়ার করবেন । 

বেকারত্তের দিন শেষ করে এখনি শুরু করুন অনলাইন ইনকাম । আজকের মত এতটুকুই আশা করি ভালো থাকবেন । অনলাইন ইনকাম সম্পর্কিত বিভিন্ন তথ্য পেতে এই ওয়েবসাইটটি ফলো করুন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url