ইউটিউব থেকে আয় করার ১২ পদ্ধতি জেনে নিন

প্রিয় পাঠক আপনি হয়তো ইউটিউব থেকে ইনকাম করার উপায় খুঁজছেন । কিন্তু ইউটিউব থেকে ইনকাম করার কোন উপায় কোথাও খুঁজে পাচ্ছেন না । তাহলে এই আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে পড়ুন । এই আর্টিকেলে ইউটিউব থেকে আয় করার ১২ পদ্ধতি সম্পর্কে আলোচনা করব । এবং এ আর্টিকেলটি পড়ে ইউটিউব থেকে আয় করার ৫ টি উপায় সম্পর্কে আরও ও বিস্তারিত জানতে পারবেন । 


ইউটিউব হল এক ধরনের সোশ্যাল মিডিয়া । এখান থেকে আপনি চাইলে ইউটিউবিং করে অনেক টাকা আয় করতে পারবেন । আপনি ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন তার বেশ কয়েকটি উপায় সম্পর্কে এ আর্টিকেলটি থেকে জানতে পারবেন । 

পোস্ট সূচিপত্র ঃ এই পোস্ট থেকে যে অংশ পড়তে চান সেখানে ক্লিক করুন । 

ভূমিকা

বর্তমানে অনেক সোশ্যাল মিডিয়া রয়েছে । যেমন, ফেসবুক , টিক টক, ইউটিউব , ইনস্টাগ্রাম ,ইমো ইত্যাদি আরো অনেক সোশ্যাল মিডিয়া রয়েছে । বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে অনেক টাকা আয় করা সম্ভব । আমি আজকে জানাবো ইউটিউব থেকে কিভাবে আপনি টাকা ইনকাম করবেন । এবং ইউটিউব থেকে টাকা ইনকাম করে সেই টাকা আবার কিভাবে  তুলবেন । 

বর্তমান সময়ে অনেক মানুষজন, ছাত্র-ছাত্রী বেকার ভাবে ঘুরে বেড়ায় । তারা চাইলেও সহজে কাজের কোন সন্ধান করতে পারেনা । আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আপনিও শুরু করুন ইউটিউবিং । ইউটিউবিং করে মাসে অনেক টাকা আয় করুন । আপনার কাছে যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন । 

 ইউটিউব থেকে আয় করার ১২ পদ্ধতি

আমরা মনে করি ইউটিউব এর শুধু ভিডিওই দেখা যায় । এবং আমরা অনেকে প্রতিনিয়ত ইউটিউব এ ভিডিও দেখি । সেখান থেকে বিভিন্ন তথ্য জেনে থাকি । তবে আমরা একটা বিষয় হয়তো সঠিকভাবে জানি না যে ইউটিউব থেকেও পাশে লক্ষাধিক টাকা আয় করা সম্ভব । আপনি যদি একজন ইউটিউবার হয়ে মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত ইউটিউবে কাজ করা শুরু করুন । 

আপনি চাইলে ইউটিউব থেকে বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারবেন । তার মধ্যে আমরা ১২ টি উপায় সম্পর্কে আপনাদের জানাবো । তো চলুন জেনে নেওয়া যাক ইউটিউব থেকে টাকা ইনকাম করার ১২ টি উপায় কোনগুলো ঃ 

  1. ওয়েবসাইট ডেভেলপমেন্ট
  2. ভিডিও বিক্রি করা 
  3. ইউটিউব মার্কেটিং
  4. স্পন্সরশিপ ও প্রচার-প্রচারণা করা
  5. চ্যানেল মনিটাইজেশন
  6. ইউটিউব প্রিমিয়াম
  7. টুলস ব্যবহার
  8. চ্যানেল মেম্বারশিপ
  9. ভিডিও লাইসেন্সিং 
  10. অ্যাফিলিয়েট মার্কেটিং
  11. মার্চেন্ডাইস 
  12. বিজ্ঞাপন দেখিয়ে আয়
এই ছিল ইউটিউব থেকে টাকা ইনকাম করার ১২ পদ্ধতি । এই ১২ টি উপায়ে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন । এ বারোটি উপায় সম্পর্কে আরেকটু ভালোভাবে জেনে নেওয়া যাক যে এই উপায়গুলো কি কি এবং কিভাবে এর থেকে ইনকাম করা সম্ভব । 

ওয়েবসাইট ডেভেলপমেন্ট 

আপনি ইউটিউবে আপনার একটি চ্যানেল তৈরি করবেন । সেই চ্যানেলের ওয়েবসাইটটি থেকে আপনি বিভিন্ন সেবা প্রদান করতে পারেন জনগণের মাঝে । এবং এর সাথে সাথে ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর এর সেবাও প্রদান করতে পারেন । এর মাধ্যমে আপনি ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন । 

ভিডিও বিক্রি করা

ইউটিউবে অনেক বড় বড় ইউটিউবার এবং অনেক ছোট ছোট বিভিন্ন ধরনের ইউটিউবার কাজ করে ।যারা তাদের নিজেদের ওয়েবসাইটটি রেংক করানোর জন্য বিভিন্ন ভিডিও কিনে থাকে । আপনার ভিডিওতে যদি সাবস্ক্রাইবার, ভিউয়ারস , লাইক বেশি থাকে তাহলে আপনি তাদের কাছে চাইলে আপনার সেই ভিডিওটি বিক্রি করতে পারবেন । 


এবং সেই ভিডিও বিক্রি করার মাধ্যমে আপনি টাকা পাবেন । আপনি যাদের কাছে আপনার ভিডিওটি বিক্রি করবেন তাদের যদি আপনার ভিডিওটি পছন্দ হয় তাহলে তারা টাকার বিনিময়ে আপনার ভিডিওটি কিনে নেবে । এবং তা থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন । 

ইউটিউব মার্কেটিং

বর্তমান সময় ইউটিউব মার্কেটিং এর যুগ । ইউটিউব মার্কেটিং বর্তমান সময়ে জনপ্রিয় একটি সুনাম অর্জন করেছে । যে কোন মার্কেটিং এখন অনলাইনে করা যায় । ইউটিউব এর মাধ্যমে আপনি বিভিন্ন মার্কেটিং করতে পারবেন । আপনি বিভিন্ন পণ্য সামগ্রী এর ভিডিও তৈরি করে তা আপনার চ্যানেলে ছাড়বেন । এবং সে ভিডিও দেখে মানুষজন আপনার পণ্যটি যদি ভালো লেগে থাকে তাহলে তারা সেখান থেকে ওই জিনিসটি কিনবে । 

এবং আপনার সেই পণ্যটি কেনার মাধ্যমে আপনি তাদের কাছ থেকে টাকা পাবেন । অথবা আপনি কারো পণ্যের ভিডিও আপনার চ্যানেলে আপলোড করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন ।এভাবেই ইউটিউব মার্কেটিং করে টাকা ইনকাম করা যায় । 

স্পন্সরশিপ ও প্রচার-প্রচারণা

যেকোনো তথ্য কিংবা যেকোনো প্রতিষ্ঠানের বিভিন্ন ধরনের তথ্য জনগণের মাঝে পৌঁছে দেওয়ার জন্য তারা ইউটিউব এ তা জানানোর জন্য আপনাকে ভিডিও আপলোড করতে বলবে । এবং তা থেকে আপনি কমিশন পাবেন । এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের প্রচার করার জন্য প্রতিষ্ঠান কর্তৃক লোকজন আপনার চ্যানেলে তাদের প্রতিষ্ঠানের কিছু ভিডিও আপলোড করতে বলবে । 

যাতে তাদের প্রতিষ্ঠান সম্পর্কে জনগণ জানতে পারে । এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন । এই মাধ্যম কে বলা হয় স্পনসার শিপ ও প্রচার প্রচারণা । 

চ্যানেল মনিটাইজেশন

চ্যানেল মনিটাইজেশন এর মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় । মনিটাইজেশন হলো আপনার ইউটিউব চ্যানেল থেকে আপনি টাকা ইনকাম করবেন এর জন্য ইউটিউব কর্তৃক আপনাকে টাকা দেওয়া হবে । মনিটাইজেশন পাওয়ার জন্য কিছু নিয়ম নীতি রয়েছে সেগুলো মেনে চলতে হয় এবং এবং ইউটিউব কর্তৃক দেওয়া শর্ত পালন করতে হয় । 

যেমন ঃ এক বছরে আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইবার থাকতে হবে । এবং তার পাশাপাশি এক বছরের ওয়াচ টাইম হতে হবে ৪০০০ ।  তাহলে আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন । তবে মনিটাইজেশন পাওয়ার মানে যে আপনাকে শুধুমাত্র টাকা দিতে থাকবে তা কিন্তু নয় । মনিটাইজেশন পাওয়ার পর আপনাকে নিয়মিত আপনার চ্যানেলে ভিডিও আপলোড করতে হবে । 

এবং সেই ভিডিওতে বিভিন্ন ধরনের এড আসবে । সে এড থেকে মানুষ ক্লিক করলে আপনি টাকা পাবেন । এইভাবে আপনি চ্যানেল মনিটাইজেশন করার মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন । 

ইউটিউব প্রিমিয়াম 

ইউটিউব প্রিমিয়াম মানে হলো আপনার চ্যানেলে আপলোডকৃত ভিডিও আপনার চ্যানেল সাবস্ক্রাইবাররা কোন রকম এড ছাড়াই অর্থাৎ বিজ্ঞাপন ছাড়াই আপনার ভিডিও দেখতে পারবে । এর জন্য আপনার ভিউয়াররা চাইলে আপনাকে টাকা দিতে পারে এবং সেই ভিডিও বিজ্ঞাপন ছাড়াই দেখতে পারবে । এই ইনকাম টি হল আপনার সাবস্ক্রাইবার দের মাধ্যমে দ্বিতীয় ইনকাম  । 

টুলস ব্যবহার

আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের কন্টাক্ট টুল স ব্যবহার করে তা দর্শকের মাঝে উপস্থাপন করা । এর মানে হলো দর্শকদের কথা এবং দর্শকদের মতামত অনুযায়ী আপনাকে ভিডিও আপলোড করতে হবে ।এতে করে আপনার সাবস্ক্রাইবার আরো বৃদ্ধি পাবে । তবে আপনি যদি এ নিয়মটি মেনে না চলেন তাহলে আপনি আপনার চ্যানেল থেকে অনেক সাবস্ক্রাইবার এবং ফলোয়ার্স হারাতে পারেন ।
চ্যানেল মেম্বারশিপ 

আপনার চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করার মাধ্যমে দর্শকরা বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে পারবে । নিয়মিত কনটেন্ট পাওয়ার পর দর্শকরা আপনার চ্যানেল বেশি বেশি ভিউ করবে এবং যদি আপনার চ্যানেলে এমন কিছু কনটেন্ট থাকে সেগুলো অন্যদেরকে জানানো জরুরী মনে হতে পারে তাহলে তারা সে কনটেন্ট অন্যদের মাঝে শেয়ার করবে । 

এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন । কারণ যত বেশি ভিউয়ার্স বাড়বে এবং আপনার চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়বে আপনার ইনকাম তত বেশি হবে

ভিডিও লাইসেন্সিং 

আপনি আপনার চ্যানেলে ভিডিও লাইসেন্স সিন করে  টাকা ইনকাম করতে পারবেন । যদি আপনার কোন ভিডিও প্রচুর পরিমাণে ভাইরাল হয় তাহলে তা স্ট্রিম করার জন্য বিভিন্ন মিডিয়া আপনাকে অনেক টাকার অফার করবে । আর আপনি যদি তাদের সাথে সহমত হয়ে আপনার ভিডিও স্ট্রিম করেন তাহলে তা থেকে আপনি প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন । 

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং বলতে কোন ব্র্যান্ডের  যেকোনো পণ্যের বিজ্ঞাপন আপনি আপনার চ্যানেলের ভিডিওতে এড করতে পারেন । এবং যে ব্র্যান্ডের সাথে আপনার ভাল কন্টাক্ট রয়েছে তাদের লিঙ্ক আপনি আপনার ভিডিওতে দিতে পারেন । এর মাধ্যমে আপনি অনেক টাকা আয় করতে পারবেন ।এভাবে আয় করা কে বলে অ্যাফিলিয়েট মার্কেটিং । 

মার্চেন্ডাইস 

আপনি চাইলে যে কোন জিনিস যেমন, টি-শার্ট, কফি মগ, যে কোন ধরনের ব্যাগ ইত্যাদি মার্চেন্ডাইস করে বিক্রি করতে পারে । এ মার্চেন্ডাইস করার মাধ্যমে আপনি ইউটিউব থেকে নিয়মিত অনেক টাকা রোজগার করতে পারবেন । 

বিজ্ঞাপন দেখিয়ে

আপনি আপনার চ্যানেলে নিয়মিত যে সকল ভিডিও আপলোড করে থাকেন সে সকল ভিডিওতে বিভিন্ন পণ্য সামগ্রী কিংবা বিভিন্ন গেম ছাড়াও যে কোন বিজ্ঞাপন এড করতে পারেন । এই বিজ্ঞাপন থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন । 

আশা করি বুঝতে পেরেছেন ইউটিউব থেকে টাকা ইনকাম করার ১২ টি উপায় সম্পর্কে । আপনি যদি এই ১২ টি উপায় মেনে ইউটিউবে কাজ করতে পারেন তাহলে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন । 

ইউটিউব থেকে কিভাবে আয় করব 

ইউটিউব থেকে আয় করার অনেক মাধ্যম রয়েছে । তার মধ্যে বারোটি উপায় সম্পর্কে  উপরে বিস্তারিত আলোচনা করেছি । আপনি যদি চান যে একজন ইউটিউবার হিসেবে কাজ করে অনেক টাকা ইনকাম করবেন তাহলে আপনি সে উপায়গুলো অবলম্বন করে কাজ করতে পারেন । এবং প্রতি মাসে অনেক ইনকাম করতে পারবেন । 

তবে ইউটিউবে কয়েকটি উপায় খুবই জনপ্রিয় । যে উপায়গুলো থেকে প্রচুর পরিমাণ টাকা আয় করা সম্ভব । বিভিন্ন ইউটিউবার রয়েছে যারা এই উপায় গুলো অবলম্বন করার মাধ্যমে অনেক টাকা করে থাকে । সে উপায় গুলো হলো ঃ ভিডিও সংযোজন এবং স্বয়ংক্রিয়তা, অ্যাফিলিয়েট মার্কেটিং, বিজ্ঞাপন এড,  ইত্যাদি । 

আরও পড়ুন ঃ কোন গেম খেলে টাকা আয় করা যায় নগদে বিস্তারিত জানুন

এই পদ্ধতি গুলো থেকে মানুষজন বেশি ইনকাম করে থাকে । আপনি চাইলে ইউটিউবে মার্কেটিং করেও টাকা ইনকাম করতে পারবেন । কারণ এখন যখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মার্কেটিং করা হয় ।আপনি যেকোন তথ্য কিংবা যেকোনো পণ্য সামগ্রী ভিডিওর মাধ্যমে জনগণের মাঝে তুলে ধরবেন । এবং সে সকল পণ্য যদি জনগণের কাছে ভালো লাগে তাহলে তারা আপনার কাছে অর্ডার করবে। 

এবং তাদের মাঝে আপনি সঠিকভাবে সে পণ্য পৌঁছে দিয়ে টাকা ইনকাম করতে পারবেন । বর্তমানে যে কোন মার্কেটিং জনপ্রিয় হয়ে উঠেছে । তো ঘরে বসে অযথা সময় নষ্ট না করে আপনিও শুরু করুন ইউটিউব থেকে ইনকাম করা । এবং আপনার ক্যারিয়ারকে  ডেভলপ করে তুলুন । আশা করি আপনিও পারবেন ইউটিউব থেকে লক্ষ্যাদিক টাকা ইনকাম করতে । 

ইউটিউব শর্টস থেকে ইনকাম

বর্তমানে ইউটিউব শর্টস থেকে টাকা ইনকাম করাটা আহামরি কোন কঠিন কাজ নয় । এখন প্রচুর পরিমাণ শর্ট ভিডিও দেখতে পাওয়া যায় সোশ্যাল মিডিয়াগুলোতে । আপনি চাইলে শর্ট ভিডিও তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন । আপনার কাছে যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে আপনি শর্ট ভিডিও তৈরি করতে পারবেন । 

এই ভিডিও হতে পারে যেকোনো ধরনের, ডান্স, গান, যেকোনো ধরনের মার্কেটিং সম্পর্কিত, ইসলামিক ভিডিও, যে কোন তথ্য, যেকোন আবহাওয়া সংক্রান্ত তথ্য কিংবা নিউজ ইত্যাদি সকল ভিডিও আপনি তৈরি করতে পারবেন । এবং এই ভিডিওর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন । 

এর জন্য আপনার একটি চ্যানেল বা অ্যাকাউন্ট থাকতে হবে । যেখানে আপনি শর্টস ভিডিও তৈরি করে আপলোড করবেন । তবে শর্ট থেকে ইনকাম করার জন্য অন্যান্য সোশ্যাল মিডিয়া যেমন ইউটিউব, ফেসবুক থেকে টাকা ইনকাম করতে মনিটাইজেশন এর প্রয়োজন হয় । ঠিক তেমনি শর্ট ভিডিও থেকে টাকা ইনকাম করতে মনিটাইজেশনের প্রয়োজন হয় । 

কারণ সোশ্যাল মিডিয়া থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনার প্রয়োজন মনিটাইজেসন । কারণ মনিটাইজেশন ছাড়া সোশ্যাল মিডিয়াতে ইনকাম করা অসম্ভব যদি আপনি ভিডিওর মাধ্যমে ইনকাম করতে চান । এটা যেহেতু শর্ট ভিডিও থেকে ইনকাম সম্পর্কিত বিষয় সেহেতু আপনার অবশ্যই মনিটাইজেশন প্রয়োজন । 

পেজ সূচিপত্র ঃ আপনার পছন্দ হতে পারে এরকম আরও কিছু পোস্ট ।

আপনাকে মনিটাইজেশন পেতে হলে ইউটিউব এর দেওয়ার নিয়ম মানতে হবে । প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে এবং ১০০০  সাবস্ক্রাইবার থাকতে হবে । এবং ওয়াচ টাইম থাকতে হবে ৪০০০ এর বেশি । তাহলে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন । এবার যখন তারা আপনাকে মনিটাইজেশন দিয়ে দিবে তখন আপনাকে নিয়মিত ভিডিও আপলোড করতে হবে । 

এরপর ভিডিওতে যত বেশি লাইক, শেয়ার হবে তত বেশি আপনি টাকা ইনকাম করতে পারবেন । এই ছিল রিলস থেকে অর্থাৎ শর্ট ভিডিও থেকে টাকা ইনকাম করার উপায় । আপনি যদি শর্টস থেকে টাকা ইনকাম করতে চান তাহলে খুব দ্রুত শুরু করুন ভিডিও তইরি করা এবং ভিডিও আপলোড করা । আশা করি বুঝতে পেরেছেন কিভাবে শর্টস থেকে টাকা ইনকাম করবেন । 

ইউটিউব থেকে আয় করার ৫ পদ্ধতি

বর্তমানে অনেক ইউটিউবার রয়েছে যারা ইউটিউবে ভিডিও আপলোড করার মাধ্যমে এবং বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করে থাকে । আপনিও যদি একজন ইউটিউবার হিসেবে টাকা ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলে উল্লেখিত সকল নিয়ম কানুন এবং সকল উপায় মেনে চলুন । আমরা ইউটিউবে ভিডিও দেখে থাকি । 

তার মানে এই না যে শুধু ইউটিউবে ভিডিও দেখে বা ভিডিও থেকে টাকা ইনকাম হয় । আরো অনেক উপায়ে টাকা ইনকাম করা যায় । তার মধ্যে ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, মনিটাইজেশন প্রোগ্রামিং এছাড়া বিভিন্ন উপায় টাকা ইনকাম করা যায় । ইউটিউব থেকে টাকা ইনকাম করার 12 টি পদ্ধতি সম্পর্কে উপরে আলোচনা করেছি । 

আশা করি সেখান থেকে জানতে পারবেন ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় গুলো সম্পর্কে ।আপনি যদি একজন ইউটিউবার হতে চান তাহলে খুব দ্রুত কাজ শুরু করে দেন এবং নিজের ক্যারিয়ারকে ডেভেলপমেন্ট করে তুলুন । 

ইউটিউব থেকে টাকা তোলার উপায় 

আপনি খুব সহজে ইউটিউব থেকে আপনার অর্জিত টাকা উঠাতে পারবেন । আপনি যদি ইউটিউবে শর্টস তৈরি করে থাকেন এবং সেখান থেকে যদি আপনি টাকা উপার্জন করতে পারেন তাহলে সে টাকা কিভাবে আপনি হাতে পাবেন সে সম্পর্কে এখন বিস্তারিত আলোচনা করব । আপনি যদি মনিটাইজেশন পেয়ে থাকেন ইউটিউবে এবং সেখানে অ্যাড দেখে যদি টাকা ইনকাম করতে পারেন তাহলে সেই টাকা আপনার একাউন্টে গিয়ে জমা হবে । 

আপনি যদি মনিটাইজেশন পেয়ে থাকেন তাহলে আপনার একটি গুগল এডসেন্স একাউন্ট থাকবে । আর সেই এডসেন্স একাউন্টের সাথে যদি আপনার ব্যাংক অ্যাকাউন্ট থাকে তা যদি যুক্ত করে থাকে তাহলে আপনি আপনার ব্যাংক একাউন্টে থেকে টাকা তুলতে পারবেন । ইউটিউব থেকে টাকা তোলার নিয়ম হলো যদি আপনার একাউন্টে ১০০ ডলার জমা হয় তাহলে আপনি টাকা তুলতে পারবেন । 

আরও পড়ুন ঃ ফেসবুক আইডি হ্যাক হয়েছে কিনা কিভাবে বুঝবো

তা না হলে সেখান থেকে আপনি টাকা তুলতে পারবেন না । যদি ১০০ ডলার হয় তাহলে সেটা বাংলাদেশী টাকায় ৮৫০০ টাকা হবে ।  তাহলে আপনি সে টাকাটি উঠাতে পারবেন । অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে অর্জিত টাকা আপনি চাইলে অন্যান্য উপায়ে তুলতে পারবেন । কিন্তু ইউটিউব এর টাকা আপনাকে ব্যাংক একাউন্টের মাধ্যমে তুলতে হবে । 

আর এর জন্য আপনাকে একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলা রাখতে হবে । এবং সেই একাউন্টে আপনার গুগল এডসেন্স অ্যাকাউন্টের সাথে সংযোগ রাখতে হবে । 

কতদিন পর গুগল টাকা দেয়

ইউটিউব থেকে অর্জিত টাকা আপনি তুলতে পারবেন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে । কিন্তু প্রশ্ন থাকতে পারে যে এই টাকাটা আমি কতদিন পর তুলতে পারব ? কিংবা টাকাটা পেতে আমার কতদিন সময় লাগবে । আপনার সকল প্রশ্নের উত্তর আপনি এখনই পেয়ে যাবেন । আপনার এই টাকা পাওয়ার সময়টা নির্ভর করে যে আপনি কোন দেশের নাগরিক এবং কোথা থেকে টাকাটা তুলবেন । 

আপনার এডসেন্স একাউন্টে যতক্ষণ না ১০০ ডলার জমা হবে ততক্ষণ আপনি টাকা তুলতে পারবেন না । আপনি যদি বাংলাদেশে নাগরিক হন তাহলে ১০০ ডলারে বাংলাদেশে টাকায় কনভার্ট করলে হবে৮৫০০ টাকা । এরপরে আপনি টাকাটা তুলতে পারবেন । এই টাকা অর্থাৎ ডলার গুগল প্রতিমাসের ২১ তারিখে পাঠিয়ে দেয় । এটা বাংলাদেশে আসতে সময় লাগে ৫ থেকে ১০ দিন । 

ধরেন যে আপনার একাউন্টে জানুয়ারি মাসে ১০০ ডলার জমা হয়েছে । তাহলে আপনি সেই টাকা আপনার একাউন্টে পাবেন ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে । আগেই বলেছি প্রতি মাসের ২১ তারিখে গুগল ডলার পেমেন্ট করে দেয় । আর যেহেতু ডলার বাংলাদেশে আসতে ৫ থেকে ১০ দিন সময় লাগে সেহেতু আপনি টাকাটি তুলতে পারবেন ফেব্রুয়ারি মাসের ২৬-২৭ তারিখের দিকে । 

এটা ৫ দিনের ব্যবধান । যদি ১০ দিনের ব্যবহার ধান ধরি তাহলে টাকাটি পাবেন হলো ৩১ তারিখে । যা কোন কোন মাসের ১ তারিখ হয়ে যায় । যে সকল মাসগুলো ৩০ শে মাস হয় । তো আশা করি বুঝতে পেরেছেন আপনি কতদিন পর আপনার এডসেন্স থেকে অর্জিত টাকা হাতে পাবেন । 

লেখকের মন্তব্য ।  ইউটিউব থেকে আয় করার ১২ পদ্ধতি জেনে নিন 

প্রিয় পাঠক এই আরতিকেলে ইউটিউব থেকে আয় করার ১২ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত  আলোচনা করেছি । এবং ইউটিউব থেকে আয় করার ৫ টি উপায়  সম্পর্কে জানিয়েছি । আশা করি আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে । আর্টিকেলটি  যদি আপনার কাছে ভালো লাগে তাহলে অবশ্যয় সেয়ার করবেন । 

এরকম ইনকাম সম্পর্কিত আরো বিভিন্ন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন । এবং এই ওয়েবসাইটটি ফলো করে রাখুন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url