রাজশাহী থেকে ঢাকা বাসের সময়সূচী বিস্তারিত জেনে নিন

 

 প্রিয় পাঠক আপনি কি বাসের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন ? যদি আপনি বাসের সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন । এই আর্টিকেলে রাজশাহী থেকে ঢাকা বাসের সময়সূচী নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে । এছাড়াও বিভিন্ন বাস বিভিন্ন সময়সূচী অনুযায়ী কোন কোন জায়গায় যায় তা বিস্তারিত জানতে পারবেন এই আর্টিকেলটি থেকে । 


পোস্ট সূচীপত্র ঃ এই পোস্টের যে অংশ পড়তে চান সেখানে ক্লিক করুন ।

আপনি আর্টিকেলটি পড়ে আরো জানতে পারবেন ন্যাশনাল ট্রাভেলস ঢাকা টু রাজশাহী কখন কোন সময় গন্তব্য শুরু করে । আপনি বাসে যাত্রা আপনি চাইলে অবশ্যই আপনাকে বাশের সময়সূচি সম্পর্কে ধারণা রাখতে হবে । 

ভূমিকা

অনেকের পছন্দের একটি জার্নি হল বাস জার্নি । অনেক মানুষ রয়েছে যারা বাসে চলাচল করতে পছন্দ করে । তাদের জন্য আজকের এই আর্টিকেলটি । এই আর্টিকেলে বাসের সময়সূচি সহ বিভিন্ন তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে । বাংলাদেশের অনেক ব্যবসায়ী কিংবা অনেক চাকুরীজীবী রয়েছে যারা এক জেলা থেকে অন্য জেলা প্রতিনিয়ত যাওয়া আসা করে থাকে । 

তাদের বাসের সময়সূচী সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী । কারণ কোন বাস কখন কোথায় যায় তা জানা অত্যন্ত জরুরী । এ বিষয়ে যদি ধারণা না থাকে তাহলে সময় মতো গন্তব্য স্থলে পৌঁছানো সম্ভব । এজন্য আমরা যারা বসে চলাচল করতে পছন্দ করি বা চলাচল করি সকলকে বাসের সময়সূচী সম্পর্কে জানতে হবে । আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি বিভিন্ন জায়গার বাসের সময়সূচী জানতে পারবেন । 

ন্যাশনাল ট্রাভেলস ঢাকা টু রাজশাহী

যে সকল যাত্রীবৃন্দ বাসে যাতায়াত করে থাকেন তাদের জন্য খুবই ভালো এবং উন্নত মানের বাস ন্যাশনাল ট্রাভেলস । তবে এ বাসটি কোন সময় ঢাকা থেকে রাজশাহী যাত্রা শুরু করে তার সময়সূচী আমাদের সকলের জেনে নেওয়া উচিত । কারণ আমরা যখন যাতায়াত করব তখন অবশ্যই সময় এবং ভাড়া জানা জরুরী । 

যে সকল যাত্রী নতুন  বিশেষ করে তাদের জন্য বাসের সময়সূচী জানাটা অত্যন্ত জরুরী । এছাড়া অনেক মানুষ রয়েছে যাদের সময়ের মধ্যে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে হয় । তাদের পক্ষে সময় মত সঠিক গন্তব্য স্থলে পৌঁছানো অত্যন্ত জরুরী । এজন্য মানুষ কোম্পানি, কারখানা, এবং বিভিন্ন অফিস আদালতে চাকরি করে থাকে । 

বিশেষ কোনো কারণে তাদেরকে হয়তো জরুরী গন্তব্য করতে হয় । এজন্য তাদেরকে সঠিক সময় অফিসে জয়েন হতে হয় । এ সকল যাত্রীদের পক্ষে সময় মত তাদের গন্তব্যস্থলে পৌঁছানোটা খুবই দরকার । আর এজন্য তাদের জেনে রাখা দরকার কখন কোন সময় কোন বাস ঢাকা থেকে রাজশাহী যাত্রা করে । জেনে নেওয়া যাক ঢাকা থেকে রাজশাহী বাসের সময়সূচী । 

আরও পড়ুন ঃরেফারেন্স নাম্বার দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক করার নিয়ম

ঢাকা থেকে রাজশাহী ন্যাশনাল ট্রাভেলস দিনে দুইবার যাত্রী নিয়ে গন্তব্য শুরু করে । যে দুই সময় ন্যাশনাল ট্রাভেলস বাসটি ঢাকা থেকে রাজশাহীতে আসে তার সময়সূচী হল ঃ 

Destination 

Dhaka-Rajshahi

First Trip

10.45 am 

Last Trip

12.30 am 

Head Office

Saheed Tajuddin Ahmed Ave, Dhaka 1205

এই ছিল ঢাকা টু রাজশাহী ন্যাশনাল ট্রাভেলস এর সময়সূচী । এবং ঢাকা টু রাজশাহী ন্যাশনাল ট্রাভেলস বাসের ভাড়া ৪৮০ টাকা । এবং ন্যাশনাল ট্রাভেলস এর এসি বাসের টিকিটের মূল্য ১০০০ টাকা । 

রাজশাহী থেকে ঢাকা বাসের সময়সূচী

বর্তমানে রাজশাহী থেকে ঢাকা যে সকল বাস গুলি চলাচল করে সেগুলোর সময়সূচী সম্পর্কে জেনে নেওয়া অত্যন্ত জরুরী । আপনি যদি রাজশাহী থেকে ঢাকা বাসের যাত্রী হয়ে থাকেন কিংবা রাজশাহী থেকে বাসে করে ঢাকা যেতে চান তাহলে অবশ্যই আপনাকে বাঁশের সময়সূচি জানতে হবে । তা না হলে সঠিক সময়ে পৌঁছানো সম্ভব নয় । 

এবং রাজশাহী থেকে ঢাকা বিভিন্ন ট্রাভেলস এর বাস গুলি চলাচল করে । রাজশাহী থেকে ঢাকা যে সকল বাস গুলা চলাচল করে সে সকল বাসের তালিকা নিচে দেওয়া হল ঃ 

  • হানিফ এন্টারপ্রাইজ
  • দেশ ট্রাভেলস
  • ন্যাশনাল ট্রাভেলস
  • গ্রামীণ ট্রাভেলস
  • একতা ট্রান্সপোর্ট
  • তুহিন এলিট 
  • শ্যামলী পরিবহন
  • জাতীয় ভ্রমণ
এ সকল বাস গুলি রাজশাহী থেকে ঢাকা চলাচল করে । আপনি যদি রাজশাহী থেকে ঢাকার বাস যাত্রী হয়ে থাকেন তাহলে আপনি এ সকল বাসে করে যাতায়াত করতে পারবেন । তবে এর আগে আপনাকে এ সকল বাসের সময়সূচী জেনে নিতে হবে । চলুন জেনে নেওয়া যাক রাজশাহী থেকে ঢাকা বাসের সময়সূচী ঃ 

                                                                        

            বাস পরিবহণ

                          বাসের সময়সূচী 

হানিফ এন্টারপ্রাইজ

সকাল ৬ঃ৩০ থেকে দুপুর ১২ঃ০০ টা পর্যন্ত

দেশ ট্রাভেলস

সকাল ৭ঃ৩০ থেকে দুপুর ১২ঃ৪৫ মিনিট পর্যন্ত 

ন্যাশনাল ট্রাভেলস

সকাল ১০ঃ৪৫ থেকে রাত ১২ঃ৩০ মিনিট 

গ্রামীন ট্রাভেলস

সকাল ৮ঃ৩০ মিনিট থেকে দুপুর ১২ঃ৩০ পর্যন্ত 

একতা ট্রান্সপোর্ট

সকাল ৮ঃ৩০ থেকে দুপুর  ২ঃ০০ টা পর্যন্ত 

তুহিন  এলিট

সকাল ৮ঃ থেকে দুপুর ১২ঃ৩০ পর্যন্ত 

শ্যামলী পরিবহন

সকাল ৭ঃ১৫ মিনিট থেকে রাত ৯ঃ৩০ পর্যন্ত 

জাতীয় ভ্রমণ

সকাল ১০ঃ৪৫ মিনিট থেকে দুপুর ১২ঃ৪৫ মিনিট পর্যন্ত  

এই ছিল রাজশাহী টু ঢাকা বাসের সময়সূচী । আশা করি বিস্তারিত বুঝতে পেরেছেন । 

দেশ ট্রাভেলস ঢাকা টু রাজশাহী সময়সূচি

ঢাকা থেকে রাজশাহী তে যে সকল বাস চলাচল করে সেগুলোর সময়সূচী এবং এর ভাড়া নিয়ে এখন আলোচনা করব । আপনি যদি ঢাকা থেকে রাজশাহী দেশ ট্রাভেলস বাসে ভ্রমণ করতে চান তাহলে আপনি ঢাকা টু রাজশাহী সময়সূচি সম্পর্কে জেনে নিতে পারেন ।  কারণ একজন  যাত্রীর বাসের সময়সূচি সম্পর্কে জেনে রাখা উচিত । যদি সে বাসে যাতায়াত করতে চাই । 

আরও পড়ুন ঃ মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম-ট্রেনের টিকিট কাটার অ্যাপস

দেশ ট্রাভেলস এই বাসটি ঢাকা থেকে রাজশাহী যে সময় চলাচল করে তার সময়সূচী নিচে দেওয়া হল । এবং ঢাকা থেকে রাজশাহী যে সকল পরিবহন বাসগুলো চলাচল করে তার সময়সূচী নিচে দেওয়া হল ঃ 

                    পরিবহন 

                        সময়সূচী 

দেশ ট্রাভেলস

সকাল ৭.৩০ মিনিট থেকে দুপুর ১২.৪৫ মিনিট 

হানিফ এন্টারপ্রাইজ

সকাল ৬.৩০ মিনিট থেকে দুপুর ১২.০০ টা পর্যন্ত 

জাতীয় ভ্রমণ

সকাল ১০.৪৫ মিনিট থেকে  দুপুর ১২.৩০ পর্যন্ত 

তুহিন এলিট

সকাল ৭.৩০ থেকে রাত ১১.০০ টা পর্যন্ত 

এই ছিল দেশ ট্রাভেলস বাসের সময়সূচী । আশা করি বুঝতে পেরেছেন । এবং দেশ ট্রাভেলস, গ্রামীন ট্রাভেল, জাতীয় ভ্রমণ, হানিফ এন্টারপ্রাইজ ইত্যাদি সকল বাসগুলো দিনে চলাচল করে । কিন্তু তুহিন এলিট পরিবহন যে বাসটি রয়েছে এই বাসটি সকাল ৭.৩০ মিনিটে থেকে রাত ১১.০০ টা পর্যন্ত চলাচল করে । এই একটি মাত্র বাস রাতে চলাচল করে । 

শুধুমাত্র যে তুহিন এলিট এই বাসটি সবসময় রাতে চলাচল করে তা কিন্তু নয় । আরো অন্যান্য বিভিন্ন যে সকল পরিবহন বাস গুলো রয়েছে সেগুলো কিন্তু তাদের নিয়ম অনুযায়ী সময়সূচী মেনে রাতে চলাচল করে । 

দেশ ট্রাভেলস ঢাকা টু রাজশাহী ভাড়া

বাংলাদেশের বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন রাস্তাতে আমরা বাস দেখতে পাই । তবে এই বাঁশের নির্দিষ্ট কোন ধরা বাধা নেই । অর্থাৎ সবসময় যে একটা বাস ই চলাচল করে তা কিন্তু নয় । বিভিন্ন পরিবহন বাস বাংলাদেশের রাস্তায় চলাচল করতে দেখা যায় । এবং আমরা দূরে কোথাও গেলে অনেকে বাসে যেতে পছন্দ করে । 

যেহেতু আমরা বাসে যেতে পছন্দ করি, সেহেতু আমাদের বাসের ভাড়া সম্পর্কে অবশ্যই জানা জরুরী । বাস সাধারণত দুই ধরনের হয়ে থাকে ১ টি হলো এসি বাস এবং আরেকটি হল নন এসি বাস । যে সকল বাস গুলি এসি বাস সেগুলোর ভাড়া নন এসি বাসের চাইতে তুলনামূলক বেশি । চলুন এসি বাসের ভাড়া এবং নন এসি বাসের ভাড়া জেনে নিই । 

এসি বাস 

                  বাসের নাম 

          বাসের ভাড়া 

দেশ ট্রাভেলস

            ১০০০ টাকা

ন্যাশনাল ট্রাভেলস

            ১০০০ টাকা

গ্রামীণ ট্রাভেলস

            ১০০০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

            ১০০০ টাকা

শ্যামলী পরিবহন

            ১০০০ টাকা

একতা পরিবহন

            ১০০০ টাকা

নন এসি বাস 

                  বাসের নাম 

          বাসের ভাড়া 

দেশ ট্রাভেলস

            ৪৮০ টাকা

ন্যাশনাল ট্রাভেলস

            ৪৮০ টাকা

গ্রামীণ ট্রাভেলস

            ৪৮০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

            ৪৮০ টাকা

শ্যামলী পরিবহন

            ৪৮০ টাকা

তুহিন এলিট

            ৪৮০ টাকা


আরও পড়ুন ঃ হাইস গাড়ি দাম কত ২০২৩

রাজশাহী থেকে ঢাকাগামী যে সকল এসি বাসগুলো রয়েছে সে বাসগুলোর ভাড়া সমান । এবং যে সকল বাসগুলো নন এসি সকল বাসেরও ভাড়া থাকি ।  আমরা দেখতে পাচ্ছি রাজশাহী থেকে ঢাকা গামী যে সকল এসি বাস গুলো রয়েছে সকল বাসের ভাড়া ১০০০ টাকা এবং যে সকল নন এসি বাস রয়েছে সে সকল বাসের ভাড়া ৪৮০ টাকা । 

পরিশেষে 

প্রিয় পাঠকগন এ আর্টিকেলটিতে রাজশাহী থেকে ঢাকা বাসের সময়সূচী এবং ন্যাশনাল ট্রাভেলস ঢাকা টু রাজশাহী এর সকল সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি । আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত যদি আপনি পড়ে থাকেন তাহলে অবশ্যই বাঁশের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন বা জানতে পেরেছেন । 

আমরা যারা প্রতিনিয়ত এক জায়গা থেকে অন্য জায়গায় বাসে চলাচল করে থাকি তাদের সকলকে বাসের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে হবে । কারণ বাসের সঠিক সময়সূচী না জানা থাকলে সময় মতো মন্তব্য স্থলে পৌঁছানো কঠিন হয়ে যাবে। এজন্য সকলকে বাসের সঠিক সময়সূচী সম্পর্কে বিশেষ ভাবে মনোযোগ রাখতে হবে  । 

আশা করি আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগেছে । এবং আর্টিকেলটি পড়ে বিভিন্ন বাসের সময়সূচী সম্পর্কে জানতে পেরেছেন । আর্টিকেলটি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুবান্ধব কিংবা অন্যদের কাছে শেয়ার করবেন । এবং বিভিন্ন ধরনের সুবিধা অসুবিধা সম্পর্কিত পোস্ট পেতে ওয়েবসাইটটি ফলো করুন । ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url