রিমোট কন্ট্রোল ড্রোনের দাম কত

 প্রিয় পাঠক আপনি হয়তো ড্রোন ক্যামেরার অথবা ড্রোনের দাম কত তা জানার চেষ্টা করছেন । এবং আপনি হয়তো কোথাও সঠিক তথ্য পাচ্ছেন না । আপনি ড্রোন সম্পর্কিত সকল তথ্য জানতে সঠিক জায়গাতেই এসেছেন । এই আর্টিকেলে রিমোট কন্ট্রোল ড্রোনের দাম কত সে সম্পর্কে আলোচনা করা হয়েছে এবং বিভিন্ন ড্রনের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 


আপনি যদি ড্রোন কিনতে চান কিংবা ড্রোন আপনার পছন্দের একটি বস্তু হয়ে থাকে , তবে আপনি এ আর্টিকেলটি থেকে আপনার পছন্দের জিনিসটি সম্পর্কে অনেক তথ্য জানতে পারবেন । এজন্য আর্টিকেলটি পড়তে হবে । 

পোস্ট সূচিপত্র ঃ এই পোস্টের যে অংশ পড়তে চান সেখানে ক্লিক করুন ।

ভূমিকা

আমরা অনেকে ড্রোন চিনি , আবার অনেকে চিনি না । তবে আমরা যারা ড্রোন সম্পর্কে চিনি বা জানি তারা হয়তো প্রথমে ড্রোনকে একটি খেলনা হিসেবে চিনতাম । কিন্তু আসলে ড্রোন শুধুমাত্র একটি খেলনাই নয়, বরং এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডিভাইস বা বস্তু । বর্তমানে ড্রোন ব্যবহার করে অনেক উঁচু থেকে বিভিন্ন ধরনের ভিডিও করা সম্ভব । এরকম আরো কিছু তথ্য জানতে পারবেন পুরো আর্টিকেলটিতে । 

এজন্য আপনাকে মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়তে হবে । এ আর্টিকেলটি পড়লে আপনি আরো যে সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন সেগুলো হল কম দামে ড্রোন ক্যামেরা, মিনি ড্রোন ক্যামেরার দাম কত, এবং খেলনা ড্রোনের দাম কত । বিভিন্ন ধরনের ড্রনের দাম এখান থেকে জানতে পারবেন । 

রিমোট কন্ট্রোল ড্রোনের দাম কত  

বর্তমান সময়ের আধুনিক একটি ডিভাইস হল ড্রোন । এই ড্রোনটি শুধুমাত্র খেলনা হিসেবেই ব্যবহৃত হয় না । বর্তমানে ড্রন দিয়ে বিভিন্ন ধরনের নজরদারি এবং বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করা হয় । ড্রোন গুলো সাধারণত রিমোট কন্ট্রোল হয়ে থাকে । অর্থাৎ একটি রিমোট দিয়ে আপনি ড্রোনকে কন্ট্রোল করতে পারবেন । 

আপনার ইচ্ছামত ডানে বামে সামনে-পেছনে করতে পারবেন । এছাড়াও ড্রনে ক্যামেরা সেট করে আপনি চাইলে বিভিন্ন ধরনের ফটো কিংবা ভিডিও করতে পারবেন । আমরা চাইলে সকলেই ড্রোন ব্যবহার করতে পারি । এবং ড্রন ব্যবহার করে  বিভিন্ন ভিডিও কিংবা বিভিন্ন ছবি তুলতে পারি । এর জন্য সর্বপ্রথম আমাদেরকে ড্রোন নিতে হবে । 

আরও পড়ুন ঃ রিয়েলমি C53 বাংলাদেশ প্রাইস

ড্রোন নেওয়ার আগে যে বিষয়টিতে করা নজর দিতে হবে তাহলে ড্রোন সম্পর্কে বিভিন্ন তথ্য । এবং রিমোট কন্ট্রোল ড্রোনের দাম কত সে বিষয়ে আমাদেরকে লক্ষ্য করতে হবে । তো চলুন বিভিন্ন ড্রোনের দাম গুলো জেনে নিই । 


এ সকল ড্রোন গুলো রিমোট কন্ট্রোল এবং এই ড্রোন গুলো বাংলাদেশে পাওয়া যায় । আপনি চাইলে আপনার বাজেট অনুযায়ী এই মডেলের ড্রোন গুলো কিনতে পারেন । 

বাংলাদেশের ড্রোনের দাম 



ড্রোনের দাম সাধারণত ড্রোনের বৈশিষ্ট্যের উপর নির্ভর করে নির্ধারণ করা হয় । যেমন ধরুন ড্রোনের গুণগত মান, ড্রোনের গতি যে আসলে ড্রোনটি কত স্পিডে কতদূর পর্যন্ত অতিক্রম করতে পারবে, এবং ড্রোনের ক্যামেরার মানের ওপর নির্ভর করে দাম নির্ধারণ করা হয় । তবে বাংলাদেশে সবচেয়ে কম দামে যে ড্রোনটি পাওয়া যায় তার সর্বনিম্ন মূল্য ১৭৯৯ টাকা । 

এই ড্রোনগুলো সাধারণ ড্রোন এবং এগুলো খেলনা ড্রোন হিসাবে ব্যবহার করা হয় । তবে যে সকল ড্রনে ক্যামেরা ইন্সটল করা থাকে সে সকল ড্রনের সর্বনিম্ন মূল্য বাংলাদেশি টাকায় ৪ হাজার টাকা থেকে শুরু । এর মানে হলো ক্যামেরা সহ ড্রোন নিতে চাইলে আপনাকে সর্বনিম্ন ৪০০০ টাকা দিয়ে নিতে হবে । এবং এটাই হলো সর্বনিম্ন ড্রোন ক্যামেরার মূল্য । 

এছাড়াও ক্যামেরা সহ ড্রন বিভিন্ন দামে রয়েছে । যারা বিভিন্ন ধরনের ভিডিও করে থাকে এবং ইউটিউব এ ভিডিও আপলোড করে সে সকল পেশাদারদের জন্য ২৫ হাজার টাকা থেকে শুরু করে এক লাখ পঞ্চাশ হাজার টাকার পর্যন্ত ড্রোন রয়েছে ।  এ ড্রোন গুলোতে খুব সূক্ষ্ম এবং সুন্দরভাবে ভিডিও করা যায় এবং খুব সুন্দর ছবি তোলা যায় । 

মিনি ড্রোন ক্যামেরা দাম কত

বাংলাদেশে সর্বনিম্ন মূল্যে যে সকল গুলো পাওয়া যায় সে ড্রোন গুলোতে কোন প্রকার ক্যামেরা থাকে না । এর ড্রোন গুলো সাধারণত ওড়ানোর জন্য নেওয়া হয় । এই ড্রোন গুলোর দাম ১৯০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের হয়ে থাকে । এ ড্রোনগুলো উচ্চতায় ১০০ মিটার এবং ৬ থেকে ৭ মিনিট পর্যন্ত উড়তে পারে । 

এছাড়া আরও একটি ড্রোন পাওয়া যায় যেটা ক্যামেরাযুক্ত । এ ড্রোনটি প্রতি ঘন্টায় ১৪ কিলোমিটার গতিতে উড়তে পারে । এবং এই ড্রনের ক্যামেরা গুলো এইচডি হয়ে থাকে । এবং এই ক্যামেরাযুক্ত ড্রোন গুলোর ভিডিও কিংবা ছবি খুব সুন্দর পরিষ্কার এবং সুক্ষ হয়ে থাকে । বাংলাদেশে এ ড্রোনটির দাম ৫ হাজার টাকা । 

আরও পড়ুন ঃ মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম-ট্রেনের টিকিট কাটার অ্যাপস

এ ড্রোনটির সর্বনিম্ন মূল্য ৫০০০ টাকা । ৫০০০ টাকা থেকে শুরু করে ১২ হাজার টাকা পর্যন্ত রয়েছে । প্রতিটি ড্রোনের দাম নির্ধারণ করা হয় তার ওড়ার স্পিড, ক্যামেরা এবং তার বিভিন্ন বৈশিষ্ট্যের উপর নির্ভর করে । যেমন ভাল কাজ করে তেমনি তার প্রাইস নির্ধারণ করা হয় । এবং যে সকল ড্রোনগুলো দামি সেই ড্রোনগুলো বেশিক্ষণ উড়তে পারে এবং অনেক উঁচু পর্যন্ত উঠতে পারে । 

 

খেলনা ড্রোনের দাম কত

খেলনা যেসকল ড্রোনগুলো আমরা দেখতে পাই সে সকল ড্রনের দাম একদমই কম । এ সকল ড্রোন ১০০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের হয়ে থাকে । খেলনা ড্রোনে কোন প্রকার ক্যামেরা থাকে না ।এবং খেলনার ড্রোন গুলো অন্যান্য ড্রোনের মত উড়তেও পারেনা । যারা খেলার জন্য কিংবা অবসর সময় কাটানোর জন্য ড্রোন কিনতে চান তারা চাইলে খেলনা ড্রোন গুলো কিনতে পারেন । 

তবে প্রতিটি রিমোট কন্ট্রোল ড্রোনের একটি বিশেষ মজাদার বিষয় হলো আপনি যে স্থান থেকে ড্রোনটি উঠাবেন পুনরায় চার্জ শেষ হয়ে গেলে ড্রোনটি আবার পূর্বের জায়গাতে ফিরে আসবে । মানে বুঝতেই পারছেন আপনার ড্রোন উড়তে থাকা অবস্থায় কোথাও পড়ে যাবে না বা কোথাও হারিয়ে যাবে না । আপনি যেখান থেকে ছাড়বেন সেখানে এসে পৌঁছাবে । 

লেখকের মন্তব্য । রিমোট কন্ট্রোল ড্রোনের দাম কত

প্রিয় বন্ধুগণ এ আর্টিকেলটিতে রিমোট কন্ট্রোল কন্ট্রোল এর দাম সম্পর্কে আলোচনা করা হয়েছে ।আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আশা করি আর্টিকেলটি পড়ে ড্রোন সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পেরেছেন । এবং বিভিন্ন ধরনের ড্রোনের দাম জানতে পেরেছেন । আশা করি আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগেছে । 

যদি এই আর্টিকেলটি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই অন্যের কাছে শেয়ার করবেন । বিশেষ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিবেন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url