বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপের দাম ২০২৪ - কম দামে hp ল্যাপটপ

প্রিয় পাঠক, আপনি হয়তো ব্র্যান্ডের ল্যাপটপ সম্পর্কে বিভিন্ন তথ্য জানার চেষ্টা করছেন । কিন্তু কোথাও আপনার মনের মত তথ্য খুঁজে পাচ্ছেন না । তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন ।এখানে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপের দাম ২০২৪ এবং কম দামে hp ল্যাপটপ সম্পর্কে বিভিন্ন তথ্য দেওয়া হয়েছে । আশা করি আর্টিকেলটি আপনার ভালো লাগবে । 


বর্তমান সময়ে প্রতিটি ঘরে ঘরে ল্যাপটপের আবির্ভাব ঘটেছে । এখন প্রায় প্রত্যেকের কাছে ল্যাপটপ রয়েছে । আপনিও যদি ল্যাপটপ প্রেমে হয়ে থাকেন তাহলে জেনে নিন ল্যাপটপ সম্পর্কে বিভিন্ন তথ্য 


বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপের দাম ২০২৪

ল্যাপটপ কিংবা কম্পিউটার কে বর্তমান সময়ে নিত্য দিনের সঙ্গে বলা যায় । কারণ এখন সকলের কাছে ল্যাপটপ বা কম্পিউটার দেখতে পাওয়া যায় । তবে বর্তমান সময়ে ল্যাপটপের দাম আগের থেকে অনেক কম । কারণ দিন দিন ল্যাপটপ বা কম্পিউটারের চাহিদা বৃদ্ধি পাচ্ছে । ল্যাপটপ বা কম্পিউটারের বিভিন্ন ব্র্যান্ড রয়েছে । সে ব্র্যান্ড অনুযায়ী বিভিন্ন মডেলের ল্যাপটপ মার্কেটে লঞ্চ করা হয় । 

ল্যাপটপ বা কম্পিউটারের বিভিন্ন ব্র্যান্ড যেমন, লেনোভো, মাইক্রোসফট সারফেস, ডেল ক্রম্বুক,  প্যাভিলিয়ন, এইচপি ইলাইটবুক, ইত্যাদি বিভিন্ন ব্যান্ড রয়েছে । যে সকল ব্র্যান্ড থেকে আপনি চাইলে আপনার পছন্দমত এবং আপনার বাজেট অনুযায়ী ল্যাপটপ কিংবা কম্পিউটার নিতে পারেন । বিভিন্ন ব্র্যান্ডের মধ্যে প্রায় অনেকগুলি বাংলাদেশের বাইরের কোম্পানি ।

আরও পড়ুন ঃ ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স এর মেয়াদ কতদিন

তবে বাংলাদেশে যে সকল ল্যাপটপ/কম্পিউটার গুলো পাওয়া যায় অর্থাৎ বিডি স্টল ল্যাপটপ/কম্পিউটার গুলি বাংলাদেশের পাওয়া যায় , যেমন, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, রংপুর , সিলেট এসব জায়গাগুলোতে বিডি স্টল ল্যাপটপ বা কম্পিউটার পাওয়া যায় । আপনি যেকোন জায়গা থেকে ল্যাপ কম্পিউটার নিতে পারবেন । 

অথবা আপনি যদি চান আপনার নিজ জেলা থেকে কম্পিউটার বা ল্যাপটপ না নিয়ে বাইরের কোন দেশ বা বাইরের কোন জেলা থেকে ভালো মানের ল্যাপটপ বা কম্পিউটার নিবেন তাহলে আপনি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিতে পারবেন । ল্যাপটপ বা কম্পিউটারের সব থেকে জনপ্রিয় ব্যান্ড হলো আসুস, ডেল, স্যামসাং, সনি ইত্যাদি । 

বাংলাদেশি ব্র্যান্ড ও মডেল অনুযায়ী ল্যাপটপের দাম দেখে নিন । নিচে ল্যাপটপের ব্র্যান্ড ও মডেল অনুযায়ী দাম দেওয়া হয়েছে ।  

                Brand / Model

          Price

HP EliteBook  840 G4 Core i5 7th Gen Laptop 

      ২৩,০০০ ৳

HP EliteBook 850 G3 Core i5 6th Gen Laptop

        ২৬,৫০০ ৳

HP ZBook 14u G6 Core i5 6th Gen Non-Touch

        ৩৫,০০০ ৳

Dell chromebook 13-7310 Core i3 5th Gen 

        ১৮,০০০ ৳

Asus VivoBook 15 X1500EA Core i5 11th Gen 

        ৪৮,০০০ ৳

HP EliteBook 745 G6 Ryzen 5 3500U 16GB RAM Laptop 

        ৩৪,০০০ ৳

Microsoft Surface 3 Atom Z8700 Mini Laptop 

          ১৮,০০০ ৳

Lenovo core i3 7th Gen Laptop

          ১৪,০০০ ৳

৫০ হাজারের মধ্যে ভালো ল্যাপটপ 

আপনার বাজেট যদি হয় ৫০ হাজার তাহলে আপনি যে সকল কম্পিউটার বা ল্যাপটপ পেতে পারেন সে সম্পর্কে নিচে আলোচনা করা হয়েছে । বর্তমান সময়ের সচরাচর সকলেই ল্যাপটপ কিংবা কম্পিউটার ব্যবহার করে থাকে । কেউ ব্যবহার করে কাজের জন্য, কেউ ব্যবহার করে ফ্রিল্যান্সিং করার জন্য আবার অনেকে ব্যবহার করে গেমস খেলার জন্য । 

যদি ল্যাপটপ দিয়ে অনলাইন ভিত্তিক কোন কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ভালো মানের ল্যাপটপ নিতে হবে । তবে ভালো বলতে যে অনেক দাম দিয়ে নিতে হবে এমনটা নয় । ল্যাপটপের প্রসেসর, জেনারেশন, র‍্যাম , রম ইত্যাদি সকল স্পেসিফিকেশন চেক করে নিতে হবে । যেন সবকিছু ঠিকঠাক থাকে এবং সবকিছু ভালো মানের থাকে । 

যদি আপনি ভালো মানের ল্যাপটপ না কিনেন তবে কিন্তু আপনি সেই ল্যাপটপ কিংবা কম্পিউটার দিয়ে সকল কাজ করতে পারবেন না । এর জন্য আপনাকে ভালো ল্যাপটপ নিতে হবে । তবে আপনি আপনার মনের মত কাজ করতে পারবেন । এখন কথা হল ৫০ হাজার টাকার ভিতর ল্যাপটপ পাওয়া যাবে কিনা ? এবং কেমন ল্যাপটপ পাওয়া যাবে ? 

আপনি চাইলে অবশ্যই ৫০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ পেতে পারেন । এই আর্টিকেলের প্রথম পয়েন্টে ল্যাপটপের বিভিন্ন দাম এবং ল্যাপটপের ব্র্যান্ড ও মডেল দেওয়া হয়েছে । আপনি চাইলে উপরের দেওয়া ব্র্যান্ড এবং মডেল অনুযায়ী ল্যাপটপ কিংবা কম্পিউটার নিতে পারেন । অথবা আপনি দেখেশুনে ভালো ল্যাপটপ নিতে পারেন । 

যে সকল ল্যাপটপ ৫০ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে সেই ল্যাপটপের কয়েকটি নাম নিচে দেওয়া হয়েছে । এই নামগুলো দেখে নিন এবং আপনার বাজেট অনুযায়ী নিয়ে নিন । 

  • Dell Inspiron
  • Asus 
  • Lenovo
  • HP 
  • Microsoft Surface
  • Apple
  • Samsung 

এই সকল ল্যাপটপ আপনি আপনার বাজেট সমন্ধে নিতে পারবেন । তবে আপনি যেরকম মানের ল্যাপটপ নিতে চান আপনার বাজেটও ও ঠিক সেরকম রাখতে হবে । তবে আপনি চাইলে অবশ্যই ৫০ হাজার টাকার মধ্যে ভাল ল্যাপটপ পেয়ে যাবেন । 

এছাড়াও ৫০ হাজার টাকার মধ্যে ভালো মানের ল্যাপটপ নিতে হলে আপনি পুরনো বাজার থেকে নিতে পারেন । হয়তো কিছুদিনের পুরনো ল্যাপটপ সেখানে কম দামে পাওয়া যায় । আপনি চাইলে সেখান থেকে আপনার পছন্দমত ল্যাপটপ নিতে পারেন । আশা করি কথাগুলো বুঝতে পেরেছেন । 

কম দামে hp ল্যাপটপ



কম দামে hp ব্র্যান্ডের ল্যাপটপ নিতে চাইলে আপনি কেমন ল্যাপটপ পাবেন সে বিষয়ে জেনে নিন এখান থেকে  । একটি জনপ্রিয় ল্যাপটপ ব্র্যান্ড হলো এইচপি । এইচপি ব্র্যান্ডের কম দামি যে সকল ল্যাপটপগুলো রয়েছে সে সকল ল্যাপটপ সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করেছি । বর্তমান সময়ের ল্যাপটপ কিংবা কম্পিউটারের চাহিদা প্রতিনিয়ত বেড়েই চলেছে । 

মানুষ এখন যেকোনো কাজ করতে ল্যাপটপ ব্যবহার করছে । কিন্তু সব রকম ল্যাপটপ দিয়ে সব কাজ করা যায় ? হ্যাঁ , সকল কাজ করা সম্ভব তবে যদি ভালো মনের ল্যাপটপ হয় তাহলে কাজ ভালো করা যায় । আর যদি ল্যাপটপ বেশি পূরণ হয় কিংবা ল্যাপটপের স্পেসিফিকেশন নিম্নমানের হয়ে থাকে তাহলে তাতে কাজ একটু স্লো হয় । যেটাকে আমরা বলি ল্যাক করা । 

আরও পড়ুন ঃ বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন গুলো সম্পর্কে জেনে নিন

এখন কথা হল, আপনি যদি কোন কাজের জন্য ল্যাপটপ নিতে চান তাহলে এইচপি ব্যান্ডের ল্যাপটপ নিতে পারেন । এখানে আপনি আপনার বাজেট অনুযায়ী ল্যাপটপ নিতে পারবেন । সাধারণত একটি জনপ্রিয় ল্যাপটপ কোম্পানি এইচপি । আপনার বাজেট যদি হয় কম তাহলে আপনি কম দামে যে সকল hp ল্যাপটপ গুলো পেতে পারেন তার কয়েকটি মডেল নিচে দেওয়া হল ঃ

            Model

            Price

              RAM

HP 15-DA0004TU 7th Gen Core i3

               38,500

               4GB

HP 240 G7 7th Gen Core i3

                 37,500

               4GB

HP 348 G4 7th Gen Core i3

                 18,000

               4GB

HP Probook 450  G5 7th Gen Core i3

                39,000 

              4GB

HP 15-DA2010TU Core i3 10TH Gen

                43,000  

            4GB

HP 15s -DU2059 TU Core i3 10th Gen

                 49,000

              4GB

HP 14-ck1002TX 8th Gen Core i5

                  50,000

               4GB

HP 15s DU1096TU Core i5 10th Gen 

                  58,000

                8GB

HP Pavilion 15-CS3000TU Core I5 10th Gen

                 60,000

               8GB

HP 15-DA0023TU

                28,000

               4GB

শেষ কথা

প্রিয় পাঠক গন  আজকেরে আর্টিকেলটি সম্পূর্ণ ল্যাপটপ বিষয়ক । এ আর্টিকেলটিতে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ এর দাম ২০২৪ এবং কম দামে hp ল্যাপটপ এ ছাড়া আরো অনেক বিষয়ে আলোচনা করা হয়েছে । আশা করি সম্পূর্ণ আর্টিকেল পড়ে ল্যাপটপ সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পেরেছেন । আপনি যদি চান যে ল্যাপটপ কিনবেন তাহলে উপরে আলোচিত ভালো ব্র্যান্ডের ল্যাপটপ কিনতে পারেন । 

আশা করি আর্টিকেলটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে । যদি আর্টিকেলটা আপনার কাছে ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন । এবং বিভিন্ন ধরনের পোস্ট পেতে ওয়েবসাইটটি ফলো করে রাখুন । ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url