ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম বিস্তারিত দেখুন

বন্ধুরা ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম জানতে চান ? তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্যই । এই আর্টিকেলে ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি । ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম জেনে নিন আর্টিকেলটি পড়ার মধ্য দিয়ে । 

ফেসবুক-পেজ-বুস্ট-করার-নিয়ম-বিস্তারিত

এছাড়াও এ আর্টিকেলটি থেকে জানতে পারবেন ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে । এ সকল তথ্য বিস্তারিতভাবে জানতে চাইলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন । 

পোস্ট সূচিপত্র ঃ এই পোস্টের যে অংশ থেকে পড়তে চান নিচে সেই অংশে ক্লিক করুন । 

ভূমিকা

বর্তমান বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৫০০ মিলিয়নেরও বেশি । প্রতিনিয়ত মানুষ ফেসবুকের সাথে জড়িত হচ্ছে । এবং ফেসবুক ব্যবহার করে মানুষজন বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করছে । ফেসবুক ব্যবহারের মাধ্যমে দেশের এক প্রান্ত থেকে অন্য দেশের আরেক প্রান্তের মানুষের সাথে খুব সহজেই কথা বলা যায় । 

যে কোন কনভারসেশন, ইনফরমেশন ইত্যাদি একে অন্যের সাথে খুব সহজে শেয়ার করা যায় ।ফেসবুকে বিভিন্ন প্রকার ভিডিও তৈরি করে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় । এছাড়াও ফেসবুক পেজ তৈরি করে সেই পেজের মাধ্যমে বিভিন্ন পণ্য কেনাবেচা করা সম্ভব হয় এবং ফেসবুক পেজ এর মাধ্যমে বিভিন্ন তথ্য শেয়ার করা যায় । 

আবার অনেকে ফেসবুকের মাধ্যমে মার্কেটিং করে মাসে অনেক টাকা আয় করে থাকে । এবং অনেকে ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমেও টাকা আয় করে থাকে । আপনিও যদি ফেসবুক পেজ বুস্ট করে টাকা ইনকাম করতে চান এবং ফেসবুক পেজ বুস্ট করতে চান তাহলে এই আরটিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন । 

ফেসবুক বুস্টিং কি

ফেসবুক বুষ্টিং বলতে বোঝায় আপনার যেকোনো পোস্ট কিংবা ভিডিও বিভিন্ন বিজ্ঞাপনের মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেওয়া বা প্রচার-প্রচারণা করা । আপনি যখন ফেসবুকে পোস্ট করবেন তখন ফেসবুক আপনাকে আপনার পোস্ট কিংবা যেকোন ভিডিও প্রচার করতে সাহায্য করবে । এবং আপনার ফেসবুক পেজ বুস্টিং করার মাধ্যমে মানুষের মাঝে ছড়িয়ে পড়বে । 

মনে করেন আপনি একটি পোস্ট কিংবা ভিডিও ফেসবুকে আপলোড করেছেন অথবা আপলোড করতে চান । এখন এই ভিডিও কিংবা পোস্ট টিতে অনেক ভিউ আনতে আপনাকে বোস্টিং করতে হবে । তাহলে বুস্টিং করার মাধ্যমে আপনার পোস্ট কিংবা ভিডিওটি ফেসবুক খুব সহজে মানুষের মাঝে ছড়িয়ে দিবে । 

আমরা ফেসবুকে স্ক্রল করতে করতে অনেক সময় অনেক পোস্ট কিংবা ভিডিও দেখি যেগুলোর নিচে স্পন্সরড " sponsored " লেখা থাকে । মূলত এই সকল পোস্ট কিংবা ভিডিও গুলো টাকা দিয়ে ফেসবুকে বুস্ট করা হয়েছে । এ কারণে এ সকল পোস্ট বা ভিডিও গুলো খুব তাড়াতাড়ি আমাদের চোখের সামনে চলে আসে । 

ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম 

ফেসবুক পেজ বুস্ট করার অনেকগুলো নিয়ম রয়েছে । তার মধ্যে থেকে কয়েকটি গুরুত্বপূর্ণ এবং কার্যকরী নিয়ম সম্পর্কে আপনাদের মাঝে আলোচনা করব । ফেসবুক পেজ , ফেসবুক এবং ফেসবুক পোস্ট বা ভিডিও পোস্ট করার বেশ কিছু নিয়ম রয়েছে । তবে এখানে ফেসবুক পেজ পোস্ট করার কয়েকটি নিয়ম সম্পর্কে আপনাদেরকে জানাবো । 

ফেসবুক পেজ বুষ্ট করে মাসে অনেক টাকা ইনকাম করা সম্ভব । ফেসবুক পেজ বুস্ট করলে আপনার পেজ সকল ফেসবুক ব্যবহারকারীদের সামনে চলে আসবে । যখন মানুষ ফেসবুকে স্ক্রল করতে থাকে তখন আপনার পেজটি সামনে চলে আসবে কিংবা আপনার পেজে বিভিন্ন পোস্ট অথবা ভিডিও ফেসবুক ব্যবহারকারীদের সামনে চলে আসবে । 

আরও পড়ুন ঃ ফেসবুক আইডি হ্যাক হয়েছে কিনা কিভাবে বুঝবো

এ কাজটি শুধুমাত্র ফেসবুক পেজ বুষ্টিং করার মাধ্যমে হয়ে থাকে । আপনিও যদি আপনার ফেসবুক পেজ বুষ্টিং করতে চান তাহলে নিচের দেওয়া নিয়মগুলো মেনে চলুন এবং সে অনুযায়ী পোস্ট কিংবা ভিডিও আপলোড দিন । তবে মনে রাখবেন ফেসবুক পেজ বুষ্টিং করতে টাকা দিতে হয় । এবং কত টাকা দিতে হয় তা নিচে আলোচনা করা হয়েছে । 

ফেসবুক পেজ বুস্ট করার কয়েকটি নিয়ম হলো ঃ 

  • আপনাকে আপনার ফেসবুক পেজে নিয়মিত পোস্ট আপলোড করতে হবে । 
  • আপনার পোস্টগুলো মানসম্মত এবং সঠিক পোস্ট আপলোড করতে হবে । 
  • যখন আপনি আপনার পেজে পোস্ট আপলোড করবেন তখন নতুন নতুন টপিক নিয়ে পোস্ট আপলোড করতে হবে । 
  • এমন কিছু টপিক নিয়ে পোস্ট করতে হবে যেসব টপিকে মানুষ বেশি আগ্রহী থাকে । 
  • বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আপনার ফেসবুক পেজটি প্রমোট করতে হবে । 
  • ফেসবুক পেজে হ্যাশট্যাগ # ( Hashtag ) ব্যবহার করতে হবে । 
  • ফেসবুক পেজের সেটিংস গুলো সম্পূর্ণ সঠিকভাবে রাখতে হবে । 
  • ফেসবুকে বিভিন্ন পাবলিক গ্রুপ রয়েছে, সে সকল গ্রুপে বেশি বেশি আপনার পেজটি শেয়ার করতে হবে । 
  • ফেসবুক পেজ বুস্ট করার জন্য টাকা প্রদান করতে হবে । 

এ সকল নিয়মগুলো সঠিকভাবে পালন করার মাধ্যমে আপনি আপনার ফেসবুক পেজটি বুস্ট পারবেন । আর ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনি সেই পেজে বেশি ফলোয়ার পাবেন এবং সেখান থেকে বেশ ভালো মানের টাকা আয় করতে পারবেন । আর ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে হলে অবশ্যই ফেসবুক পেজ বুস্ট করতে হবে । 

ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে


ফেসবুক-পেজ-বুস্ট-করার-নিয়ম-বিস্তারিত

ফেসবুক পেজ বুস্ট করতে আসলেই কি টাকা লাগে ? উত্তর হল হ্যাঁ,  ফেসবুক পেজ বুস্ট করার জন্য অবশ্যই আপনাকে টাকা প্রদান করতে হবে । তবে আমরা যেহেতু বাঙালি তাই আমরা টাকার কথা বলছি বা আমরা টাকার হিসাব করে থাকি । কিন্তু ফেসবুক বুস্ট করা হয় ডলার রেটের উপর । বা ( USDT ) এর ওপর । 

আপনি যখন ফেসবুক পেজ বুস্ট করবেন তখন আপনাকে একটি নির্দিষ্ট মেয়াদের জন্য বুস্ট করতে হবে । আপনি কত দিনের জন্য ফেসবুক পেজ বুষ্ট করতে চান সে অনুযায়ী আপনাকে রেট দেওয়া হবে । মনে করেন আপনি ১০ দিনের জন্য  আপনার ফেসবুক পেজটি বুষ্ট করতে চান । এর জন্য আপনাকে সর্বনিম্ন রেট ১০ ডলার পেমেন্ট করতে হবে । 

আবার অনেক সময় ফেসবুক পেজ ক্লিকের ওপর বুস্ট করা হয় । আপনি যদি আপনার ফেসবুক পেজে ৩০,০০০ ক্লিক নিয়ে আসতে চান তাহলে আপনাকে ৫০০ ডলার পেমেন্ট করতে হবে । তবে মনে করেন আপনি এই রেটে চার দিনের জন্য বুস্ট করলেন । এবার আপনি যদি চার দিনের পরিবর্তে ৮ দিনের জন্য ফেসবুক পেজ বুস্ট করতে চান তাহলে সেম ডলারে ৩০,০০০ এর আশেপাশেই ক্লিক আসবে । 

অর্থাৎ আপনি যত দিনের জন্যই ফেসবুক পেজ  বুস্ট করেন না কেন , আপনার ক্লিকের ওপর বেশি নজর দারি করা হয় । এর মানে হলো আপনি যত বেশি ক্লিক নিতে চান আপনাকে তত বেশি টাকা দিতে হবে । দিয়ে আপনার ফেসবুক পেজটি বুষ্ট করাতে হবে । আপনি যত বেশি টাকা খরচ করবেন আপনার ফেসবুক পেজে তত বেশি ভিউয়ার্স বা ক্লিক বাড়বে । 

এবার আপনি যত কম টাকা দিয়ে পেজটি বুস্ট করাবেন আপনার পেজে তত কম ক্লিক আসবে ।আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন । তবে মূল শর্ত হলো আপনি যদি ফেসবুক কিংবা ফেসবুক পেজ বুস্ট করাতে চান তাহলে অবশ্যই আপনাকে টাকা দিয়ে বুস্ট করাতে হবে । 

ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট


ফেসবুক-পেজ-বুস্ট-করার-নিয়ম-বিস্তারিত

ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করতে চাইলে আপনাকে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে । তবে আপনি ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করতে পারবেন । তবে ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করা এবং 
টাকা দিয়ে ফেসবুক পেজ বুস্ট করার মধ্যে অবশ্যই পার্থক্য রয়েছে । কারণ ফ্রিতে আপনি যে জিনিস পাবেন টাকা দিয়ে অবশ্যই তার চেয়ে ভালো কিছু পাবেন । 

ঠিক তেমনি ভাবে ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করে আপনি যে সুযোগ সুবিধা গুলো পাবেন এবং ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করে যে টাকা ইনকাম করতে পারবেন তার থেকে টাকা দিয়ে ফেসবুক পেজ বুস্ট করে বেশি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন । এবং টাকা দিয়ে ফেসবুক পেজ বুস্ট করলে বেশি সুযোগ সুবিধা এবং টাকা ইনকাম করতে পারবেন । 

আরও পড়ুন  ঃ ঘরে বসে আয় করুন ১৫০০০ - ২০০০০ টাকা প্রতি মাসে

ফ্রীতে ফেসবুক পেজ বুস্ট করা কিংবা প্রমোট করার বেশ কিছু নিয়ম রয়েছে সে নিয়ম গুলো হল ঃ  

ইনভাইট ফ্রেন্ড ঃ এ কথাটার সাথে হয়তো সকলে পরিচিত । এবং আমরা এ বিষয়টি প্রায় লক্ষ করি ।বিভিন্ন পেজে কিংবা বিভিন্ন গ্রুপে অনেকেই ফ্রেন্ড ইনভাইট করতে বলে । এর কারণ হলো আপনার চ্যানেলে কিংবা আপনার গ্রুপে অথবা আপনার পেজে যত বেশি মেম্বার থাকবে আপনার তত বেশি আর্ন হবে । এবং তত বেশি আপনার চ্যানেল, পেজ কিংবা গ্রুপ বড় হবে । 

এবং আপনার গ্রুপ অথবা পেইজে যত বেশি মেম্বার হবে তত বেশি লাইক ফলো এগুলো বাড়বে ।এজন্য ফেসবুক পেজ প্রমোট করার জন্য ইনভাইট ফ্রেন্ড বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ এবং কার্যকরি বিষয় । 

গ্রুপ শেয়ারঃ আপনার যে ফেসবুক পেজটি রয়েছে তার সাথে সম্পৃক্ত অনেকগুলো গ্রুপ আপনি পেয়ে যাবেন । সে সকল গ্রুপে আপনার পেজের কিছু পোস্ট শেয়ার করতে পারেন । এবং আপনার পেজ রিলেটেড কিছু পোস্ট গ্রুপে শেয়ার করে আপনার পেইজে মেম্বার বাড়াতে পারবেন । এবং মেম্বার বাড়ানোর কারণে আপনার পেইজে লাইক, কমেন্ট শেয়ার ইত্যাদি বাড়তে থাকবে । 

পেজ শেয়ারঃ আপনার যে ফেসবুক পেজটি রয়েছে সে পেজটি আপনি সকল গ্রুপ কিংবা যেকোনো জায়গায় ছড়িয়ে দিতে পারেন । এবং আপনার পেজে যদি এমন কিছু তথ্য এমন কিছু পণ্য থাকে যা মানুষের উপকারে আসবে তাহলে আপনার পেইজে শেয়ারিং এর মাধ্যমে ভিজিটর বাড়বে এবং মেম্বার বাড়বে । 

অরিজিনাল কনটেন্ট শেয়ার ঃ আপনি যখন আপনার পেজে কোন ভিডিও কিংবা কোন কনটেন্ট অথবা যেকোনো পোস্ট আপলোড করবেন তখন সে কনটেন্ট টি অবশ্যই অরজিনাল হতে হবে ।কারণ ফেসবুক কর্তৃপক্ষ যেকোনো তথ্য যাচাই বাছাই করে। যাতে করে তারা বুঝতে পারে আপনি যে কনটেন্ট আপলোড করেছেন বা আপনার পেজে যে কন্টেন্ট করা হয়েছে সেটা সত্যি নাকি মিথ্যা । 

কপিরাইট ঃ আপনার পেইজে যখন কোন ভিডিও কিংবা কোন পোস্ট অথবা যে কোন কনটেন্ট আপলোড করা হবে তখন অবশ্যই সেটা কপি করে পেস্ট করা যাবে না । অর্থাৎ অন্য কোন জায়গা থেকে কিংবা অন্য কোন পেজ থেকে কপি করে আপনার পেইজে আপলোড করা যাবে না । এটা কে কপিরাইট হিসেবে বিবেচনা করা হয় । এর ফলশ্রুতিতে আপনার পেজটি ব্লক করে দেওয়ার সম্ভাবনা থাকবে । 

এই নিয়মগুলো অবলম্বন করে আপনি আপনার ফেসবুক পেজ ফ্রিতে প্রমোট করাতে পারবেন বা বুস্ট করাতে পারবেন । তবে ফ্রির চেয়ে টাকা দিয়ে ফেসবুক পেজ বুস্ট করা সব থেকে ভালো । এবং এর সুবিধাও অনেক । 

উপসংহার

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলটি থেকে জানতে পারলেন ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম । এবং ফেসবুক পেজ বুস্ট কি এই বিষয়েও বিস্তারিত জানতে পেরেছেন এই আর্টিকেল থেকে । আর্টিকেলটি পড়ার জন্য অনেক ধন্যবাদ এবং আর্টিকেলটি পুরোটা পড়ার জন্য ধন্যবাদ । যারা ফেসবুক পেজ বুস্ট করতে চান তারা এই উপরোক্ত নিয়মে বুস্ট করতে পারেন । 

আশা করে আর্টিকেলটা পড়ে আপনাদের কাছে ভালো লেগেছে । আর্টিকেল টি যদি ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url